সোমবার, ২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বর্তমান সরকার দেশে বয়স্ক ভাতা চালু করেছে

-জবি ভারপ্রাপ্ত উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

বর্তমান সরকার সর্বপ্রথম দেশে বয়স্ক ভাতা চালু করেছে বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত উপাচার্য) কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। তিনি বলেন, এ সরকার দেশে বয়স্ক ভাতা চালু করেন, যার ফলে প্রবীণদের জীবনযাত্রার মান আরও সহনীয় হয়ে উঠেছে। গতকাল আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগ আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাজিনা সুলতানার সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাঈফুদ্দীন।

সেমিনারের প্রথম সেশনে স্বাগত বক্তব্য প্রদান করেন বিভাগীয় অধ্যাপক ড. মোস্তফা হাসান এবং ‘পরিবর্তিত পরিস্থিতিতে বাংলাদেশে প্রবীণ সুরক্ষা : বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

ভারপ্রাপ্ত উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে এ ধরনের সভা, সেমিনার আয়োজনের মধ্য দিয়ে পারিবারিকভাবে সঠিক শিক্ষাদানের মাধ্যমে বয়োবৃদ্ধদের প্রতি শ্রদ্ধাবোধ বৃদ্ধি করা যায় এবং সেই সঙ্গে প্রবীণদের প্রতি আমাদের নৈতিক বাধ্যবাধকতা থাকা প্রয়োজন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর