বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

রাজধানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ায় জে কে ফ্যাশন নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করেন। তিন মাসের বেতনের দাবিতে তারা সড়কে নেমে আন্দোলন শুরু করেন। এতে ওই এলাকার সড়কে ব্যাপক যানজট দেখা দেয়। গতকাল সকাল ৯টা থেকে তারা সড়ক অবরোধ করে রাখেন। জানা গেছে, দুপুরে তারা সড়ক ছেড়ে কারখানার সামনে গিয়ে অবস্থান নেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় কারখানার মালিকদের সঙ্গে শ্রমিকদের আলোচনার কথা রয়েছে। থানা পুলিশ সূত্রে জানা যায়, জে কে ফ্যাশনের কারখানা মিরপুরের শেওড়াপাড়া থেকে স্থানান্তরিত করা হবে গাজীপুরে। শ্রমিকরা অভিযোগ করে বলছেন, কারখানা স্থানান্তরের কথা বলে মূলত মালিকপক্ষ কারখানাটি বন্ধ করতে চাইছেন।

তাই তারা কারখানা স্থানান্তরের আগে অগ্রিম তিন মাসের বেতন চান। দাবি না মানায় তারা সকাল থেকে শেওড়াপাড়া এলাকায় সড়ক অবরোধ কর্মসূচিতে নামেন। পরে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে তাদের গার্মেন্টসের সামনে যেতে অনুরোধ করেন।

গতকাল মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, শ্রমিকরা এখন তাদের গার্মেন্টসের সামনে অবস্থান করছেন। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ আনার জন্য মালিকপক্ষ ও আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলছি। শ্রমিকদের দাবি কারখানা স্থানান্তরের আগে তাদের যেন তিন মাসের অগ্রিম বেতন দেওয়া হয়। শ্রমিকরা সন্দেহ করছেন মালিকপক্ষ কারখানা স্থানান্তরের কথা বলে মূলত গার্মেন্টস বন্ধ করে দেবে।

খোঁজ নিয়ে জানা গেছে, শ্রমিকরা সড়ক অবরোধের কারণে গতকাল সকাল থেকে শেওড়াপাড়া দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। শেওড়াপাড়ায় যান চলাচল ব্যাহত হওয়ার কারণে কাজীপাড়া পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন অফিসগামী সাধারণ মানুষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর