রবিবার, ৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

চাঁদা না দিলেই কুপিয়ে জখম করত ফাহিম

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে অস্ত্র ও চাপাতিসহ চিহ্নিত চাঁদাবাজ ফাহিম আহম্মেদ ওরফে চাপাতি ফাহিমকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার সকালে শেওড়াপাড়ায় চাঁদা না দেওয়ায় এক দোকানদারকে কুপিয়ে জখম করে চিহ্নিত এই চাঁদাবাজ। ওইদিনই সন্ধ্যায় ওই এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি রিভলবার ও একটি চাপাতি উদ্ধার করা হয়। ফাহিমকে গ্রেফতার করতে গেলে এসআই সোহেল রানাকে ছুরিকাঘাতে আহত করেন ফাহিম। গতকাল এসব তথ্য জানান মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি বলেন, গ্রেফতার ফাহিম মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ। তিনি বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায় করতেন। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালেই তাকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করত।

 আবার তার বিরুদ্ধে কেউ অভিযোগ করলেও তাকে কুপিয়ে জখম করতেন। চাঁদাবাজি করার সময় হাতে চাপাতি নিয়ে ঘুরতেন বলেই এই সন্ত্রাসী চাপাতি ফাহিম নামে পরিচিতি পায়। মাস দুয়েক আগেও চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার হন ফাহিম। কারাগার থেকে ১০ দিন আগে ছাড়া পান। ছাড়া পেয়ে আবারও চাঁদাবাজি শুরু করেন।

কয়েকদিন ধরেই শেওড়াপাড়া ডিসেন্ড সুইট অ্যান্ড ফুড নামে একটি দোকান থেকে চাঁদা দাবি করে আসছিলেন ফাহিম। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে শুক্রবার সকালে ওই দোকানে যায় ফাহিম। এবারও চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দোকান মালিককে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ২ হাজার ৫০০ টাকা নিয়ে চলে যায় ফাহিম। সন্ধ্যায় শেওড়াপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তাকে গ্রেফতার করতে গেলে এসআই সোহেল রানাকেও ছুরিকাঘাত করে পালানোর চেষ্টা করেন ফাহিম।

তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত দোকান মালিক তানভীরকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার দুই হাত কুপিয়ে মারাত্মক জখম করা হয়েছে। ফাহিমের তথ্য মতে তার বাসা থেকে চাপাতি ও রিভলবার উদ্ধার করা হয়। তার নামে বিভিন্ন থানায় ৫টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে তানভীরের ভাই নুরে আলম সিদ্দিক বাদী হয়ে একটি মামলা করেছেন। এছাড়া অস্ত্র আইনেও তার বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে। গতকাল অস্ত্র আইনের মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে ফাহিমকে আদালতে পাঠানো হয়। আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর