শিরোনাম
সোমবার, ৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে দুর্গাপূজায় চার স্তরের নিরাপত্তা বলয়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসবকে ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। গতকাল দুপুরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। এ সময় উপস্থিত ছিলেন- সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) আবদুল মান্নান মিয়া, উপপুলিশ কমিশনার (সদর) মো. আবদুল ওয়ারীশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিএমপি কমিশনার বলেন, পূজায় হামলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে হামলা হলে কীভাবে মোকাবিলা করা হবে তার নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। আগের অভিজ্ঞতা থেকে এ অপতৎপরতা প্রতিহত করব। মহানগর এলাকায় দেড় হাজার ফোর্স মোতায়েন থাকবে। সুষ্ঠুভাবে পূজা উদযাপনে সহায়তা করতে আমরা বদ্ধপরিকর। প্রতিটি মন্ডপে পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে দায়িত্ব পালন করবে। তাৎক্ষণিক অগ্নিকান্ড নিয়ন্ত্রণে ও প্রতিমা বিসর্জনের সময় ফায়ার ব্রিগেডের বিশেষ টিম দায়িত্বে নিয়োজিত থাকবে। 

এর আগে সিএমপি কমিশনার পূজা নিয়ে মতবিনিময় সভা করেন। সভায় পূজামন্ডপে দর্শনার্থী প্রবেশের সুবিধার্থে মহিলা এবং পুরুষদের জন্য আলাদা আলাদা প্রবেশ ও বহির্গমন পথের ব্যবস্থাকরণের সিদ্ধান্ত গৃহীত হয়। নিরাপত্তার স্বার্থে বড় বড় প্রতিটি পূজামন্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন, মেটাল ডিটেক্টর, ফায়ার এক্সটিংগুইশার ও জেনারেটরের ব্যবস্থা রাখার জন্য নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়। আজান ও নামাজের সময় মন্ডপের সাউন্ড সিস্টেম সাময়িকভাবে বন্ধ রাখার জন্য সবার প্রতি বিনীত অনুরোধ জানানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর