শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বাস আটকিয়ে জাবি ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদা আদায়ের অভিযোগ

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে সেলফি পরিবহনের ২০টি বাস আটকিয়ে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে। গতকাল দুপুরে সংঘটিত চাঁদাবাজির ঘটনায় অভিযুক্তরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের অনুসারী হিসেবে পরিচিত। জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় জাবি শাখা ছাত্রলীগের কর্মী ও পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল সাদ রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড থেকে ক্যাম্পাসে ফেরার উদ্দেশে সেলফি পরিবহনের একটি বাসে উঠার চেষ্টা করেন। এ সময় বাসের সহকারী তাকে উঠতে না দিয়ে ধাক্কা দিলে মাটিতে পড়ে আঘাত পান সাদ। এ ঘটনার জেরে গতকাল বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে আরিচাগামী লেনে সেলফি পরিবহনের ২০টি বাস আটক করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে মালিকপক্ষের সঙ্গে আলোচনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনসহ কয়েকজন নেতা। এরপর, বেলা ২টার দিকে তারা ২০ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করে বাসগুলো ছেড়ে দেন। এ বিষয়ে জানতে চাইলে আবদুল্লাহ আল সাদ বলেন, বৃহস্পতিবার রাতে গাবতলী থেকে সেলফি পরিবহনের একটি বাসে উঠতে গিয়েছিলাম। তখন জাহাঙ্গীরনগর যাব বললে বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে দেয় বাসের সহকারী।

এ সময় আমি আঘাত পাই এবং আমার ল্যাপটপ ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনার জেরে হলের শিক্ষার্থীরা বাস আটক করেছে।

তবে নাম প্রকাশ না করার শর্তে সেলফি পরিবহনের মালিকদের একজন বলেন, শিক্ষার্থীরা ২০টি বাস আটক করেছিল। মালিকপক্ষের দুজনের সঙ্গে আলোচনায় বসেন। পরে তারা ২০ হাজার টাকা নিয়ে বাস ছেড়ে দেন।

জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, বাস আটকানোর ঘটনাটির সমাধান হয়েছে। টাকা-পয়সার ব্যাপারে কিছু জানা নেই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বাস আটকানোর ঘটনাটি শুনেছি। পরে শিক্ষার্থীরা বাসগুলো ছেড়ে দিয়েছে। এ ঘটনায় বাস মালিক বা শিক্ষার্থীরা কেউ যোগাযোগ করেননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর