শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবিতে ইসলামী দলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ নানা দাবিতে বিক্ষোভ করেছে ইসলামী দলগুলো। এতে বক্তারা বলেছেন, ক্ষমতাসীন দলের অধীনে আর নির্বাচন নয়। দলীয় সরকারের অধীনে আগামীতে নির্বাচনের চেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে তারা প্রতিহত করবেন।

বাংলাদেশ খেলাফত মজলিস : নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, মাওলানা মামুনুল হকের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকাসহ সারা দেশে উপজেলা ও থানা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। এর মধ্যে ঢাকার মোহাম্মদপুর থানার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। শাখা সহসভাপতি মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হারুনুর রশীদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ। তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন না দিলে দেশের জনগণ তা প্রতিহত করবে। মাওলানা মামুনুল হক দীর্ঘ আড়াই বছরের বেশি সময় কারাগারে বন্দি। তাকেসহ কারাবন্দি আলেমদের দ্রুত মুক্তি দিন। নইলে পরিণতি ভালো হবে না। আরও বক্তব্য রাখেন মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা মুহাম্মাদ ফয়সাল, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জাহিদুজ্জামান প্রমুখ।

খেলাফত মজলিস : বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ৮ দফা দাবি আদায়ে গণমিছিলে নেতৃত্ব দেন সংগঠনের আমির মাওলানা আবদুল বাছিত আজাদ। বিজয়নগর পানির ট্যাংকির সামনে মিছিল-পরবর্তী সমাবেশে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, জনগণ আজ ভালো নেই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার বাইরে। সরকার বিজ্ঞান ও ইসলামী শিক্ষা সংকুচিত করে শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। যানবাহনে মানুষকে তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। এ সরকার যদি আবার ক্ষমতায় আসে তাহলে মানুষের কোনো অধিকার থাকবে না। ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মাওলানা আহমদ আলী কাসেমী, জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল প্রমুখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ : সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বর্তমান নির্বাচন কমিশন বাতিলের দাবিতে গতকাল ঢাকাসহ সারা দেশে জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই দাবিতে ৩ নভেম্বর জাতীয় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে সংগঠনটি। সংগঠনের প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ুম জানান, গতকাল ঢাকা জেলার আয়োজনে কেরানীগঞ্জের কদমতলী গোলচত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই কর্মসূচি সফল করায় ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর