শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

দেশ চরম সংকটময় মুহূর্ত অতিক্রম করছে : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, দেশ এখন চরম সংকটময় মুহূর্ত অতিক্রম করছে। তিনি বলেন, স্বাধীনতার ৫২ বছর পরও দেশের মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত। মানুষ এখনো সে অধিকার ফিরে পেতে আন্দোলন করছে। গতকাল রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘চলমান রাজনৈতিক সংকট উত্তরণে রাসুল (সা.)-এর সিরাত’ শীর্ষক জাতীয় সিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন। ইসলামী আন্দোলনের আমির লেন, জাতীয় সম্পদের অপরিকল্পিত অপব্যবহারের মাধ্যমে সরকার দেশকে অর্থনৈতিকভাবে দেউলিয়া করে দিয়েছে, যা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ক্ষতিগ্রস্ত করেছে। একই সমস্যাকে কেন্দ্র করে দিন দিন দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির মাধ্যমে দেশ অস্থিতিশীলতার দিকে ধাবিত হচ্ছে।

 আমরা বিশ্বাস করি, সুন্নাহকে উপেক্ষা করে বুর্জোয়া নীতি-আদর্শের মাধ্যমে রাষ্ট্র ও সমাজ পরিচালনা করার কারণেই দেশের সর্বস্তরের নাগরিকদের এসব সমস্যা পোহাতে হচ্ছে।

সুন্নাহর আলোকে জাতীয় সম্পদের অপব্যবহার রোধের মাধ্যমে এসব জাতীয় সমস্যা থেকে উত্তরণ সম্ভব। তিনি বলেন, বিগত জাতীয় নির্বাচনগুলোয় ভোট ডাকাতির মহোৎসব করে গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনের ধারা ধ্বংস করা হয়েছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করেও দেশের রাজনীতি অস্থির হয়ে উঠেছে। তিনি বলেন, বর্তমান সরকার দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে গলাটিপে হত্যা করেছে। প্রশাসনকে নির্জীব আজ্ঞাবহ করে ফেলেছে, যা কেনোভাবেই সমর্থনযোগ্য নয়। এ অবস্থার পরিবর্তনে ক্ষমতাসীনদেরই প্রধান ভূমিকা নিতে হবে। আগামী নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে হবে। সে জন্য জাতীয় সরকার গঠন করতে হবে।

আরও বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা লিয়াকত আলী, মাওলানা গাজী আতাউর রহমান, মুফতি ইমামুদ্দিন, ড. মুফতি রশীদ আহমাদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর