শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

এই পরিবেশে নির্বাচন করা সম্ভব নয় : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র মঞ্চের নেতারা নির্বাচন কমিশনকে (ইসি) উদ্দেশ করে বলেছেন, আপনাদের হুঁশিয়ার করছি। দেশে যে অবস্থা বিরাজ করছে, এতে নিরপেক্ষ নির্বাচন হওয়ার কোনো সুযোগ নেই। আপনারা কর্তৃপক্ষকে জানিয়ে দেন, এ অবস্থায় কিছুতেই নির্বাচন করা সম্ভব নয়। সরকারের পদত্যাগের দাবিতে অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। গতকাল দুপুরে রাজধানীর বিজয়নগর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাব ঘুরে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় মিছিলে ভাসানী অনুসারী পরিষদ ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা-কর্মীরাও অংশগ্রহণ করেন। এরপর গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে ১২ ও ১৩ নভেম্বর আবারও টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশে গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক শহিদ উদ্দীন মাহমুদ, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, নির্বাচন কমিশন আরেকটি নীলনকশা বাস্তবায়ন করছে। তারা চতুর্থবারের মতো এ সরকারকে ক্ষমতায় আনার চেষ্টা করছে। অথচ জাতিকে ঐক্যবদ্ধ রেখে যে নির্বাচন হওয়ার কথা সে পরিবেশ নির্বাচন কমিশন তৈরি করতে পারছে না।

নেতারা বলেন, বর্তমান সরকার বিদেশিদের সঙ্গে আমাদের দেশের সম্পর্ক খারাপ করছে। তারা ভূরাজনৈতিকভাবে দেশকে বিপদের দিকে ঠেলে দিচ্ছে। ইউরোপসহ অন্যান্য দেশের সঙ্গে আমাদের বাণিজ্যিক সম্পর্ক দিন দিন খারাপ হচ্ছে। এভাবে অর্থনৈতিক ক্ষতির দিকে যাচ্ছে দেশ।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা এখন আর মাছ-মাংসের স্বাধীনতা চাই না। ডাল-ভাতের স্বাধীনতা চাই। দেশের প্রতিটি মধ্যবিত্ত পরিবারে এখন নীরব কান্না চলছে। সব পরিবার শেষ অবলম্বন বিক্রি করে বেঁচে থাকার লড়াই করছে। এ দেশে প্রতিটি ন্যায্য অধিকার পেতে লড়াই করতে হয়। শ্রমিকরা ন্যায্য মজুরির জন্য লড়াই করছেন। অথচ তাদের গুলি করে হত্যা করা হচ্ছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর