শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

‘কেনাবেচা’ করে নির্বাচনকে অংশগ্রহণমূলক করা যাবে না : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

বিরোধী দল ও জোটের নেতাদের কেনাবেচার জন্য রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থাগুলোকে সরকার নির্দেশনা দিচ্ছে বলে অভিযোগ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেন, এভাবে নেতা ‘কেনাবেচা’ করে অংশগ্রহণমূলক নির্বাচন করা যাবে না।

অবরোধের সমর্থনে গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। সমাবেশের আগে প্রেস ক্লাব, পুরানা পল্টন, বিজয়নগর এলাকায় তারা মিছিল করেন। জেএসডির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর পরিচালনায় সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমান ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ বক্তব্য রাখেন। ওবায়দুল কাদেরের এক বক্তব্যের প্রসঙ্গ টেনে গণতন্ত্র মঞ্চের নেতা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আওয়ামী লীগে যে ফুল ফুটছে তা প্লাস্টিকের ফুল। এ ফুল, বাগানের ফুল না। এ ফুল প্লাস্টিকের। ঘরের মধ্যে সাজিয়ে রাখে প্লাস্টিকের ফুল। যার কোনো সুগন্ধ নেই। সেই ফুল দিয়ে তিনি (ওবায়দুল কাদের) এখন বাগান সাজানোর চেষ্টা করছেন। শুধু এ প্রজন্ম না, আগামী প্রজন্মও এ সরকারকে ভোট ডাকাত ও গণশত্রু হিসেবে অ্যাখ্যায়িত করবে।

 তিনি বলেন, নৌকা মার্কা ব্যাপক হারে ‘কেনাবেচা’ চলছে। এর কারণ, এখন কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই। তারা মনে করছেন, কোনো রকমে টিকিট কিনতে পারলেই আগামী পাঁচ বছরের জন্য একটা এলাকার জমিদারি নিশ্চিত করা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর