মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বিএনপি-জামায়াতের সহিংসতা সুষ্ঠু নির্বাচনের জন্য ক্ষতিকর

সজীব ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি-জামায়াতের সহিংসতা সুষ্ঠু নির্বাচনের জন্য ক্ষতিকর

পরিবহনে অগ্নিসংযোগ ও ট্রেন লাইনচ্যুত করে বিএনপি-জামায়াতের সৃষ্ট সহিংসতা সুষ্ঠু নির্বাচনের জন্য ক্ষতিকর বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। রবিবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

সংবাদমাধ্যমের খবরের বরাত দিয়ে সজীব ওয়াজেদ বলেন, গত ২০ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ককটেল বিস্ফোরণের নেপথ্যের কারিগর হিসেবে আটক হয়েছেন মুকিত ওরফে মাওলানা। মুকিত স্বীকার করেছেন যে, গত ২৮ অক্টোবর থেকে শুরু হওয়া বিএনপি-জামায়াতের সহিংসতায় ৪ শতাধিক ক্রুড বোমা সরবরাহ করেছেন তিনি। নির্বাচন বানচাল ও ভোটারদের মধ্যে ভীতির সঞ্চার করতে বিএনপি-জামায়াত এসব সন্ত্রাসী কর্মকান্ডের নেতৃত্ব দিচ্ছে। অগ্নিসংযোগ, রেললাইন উপড়ে ফেলা বিএনপির তথাকথিত গণতান্ত্রিক আন্দোলনের বৈশিষ্ট্য।এদিকে, এসব সন্ত্রাসী কর্মকান্ডে নিজেদের কর্মীরা জড়িত নয় বলে বিবৃতি দিয়েছেন বিএনপির নেতারা। বিএনপির সিনিয়ন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক টুইটে দাবি করেছেন, বিশ্ববাসীকে ধোঁকা দিতে সরকার এসব সহিংসতা করে বিএনপির ওপর দায় চাপাচ্ছে।

জবাবে সজীব ওয়াজেদ লিখেছেন, বিএনপি নেতা রুহুল কবির রিজভী ও অন্যরা বিশ্বকে বোকা বানাতে প্রতিদিন অস্বীকারের নাটক মঞ্চস্থ করছেন। রিজভী বাসে হামলায় বিএনপি জড়িত থাকার কথা অস্বীকার করলেও সংবাদমাধ্যমে রিজভীর নেতৃত্বে ৩০ জনেরও কম নেতা-কর্মীর মিছিল থেকে চলন্ত বাসে ইটপাটকেল নিক্ষেপ করতে দেখা যায়। রাজনৈতিক পর্যবেক্ষক ও মানবাধিকার কর্মীরা রিজভীর মিথ্যাচারের নিন্দা জানিয়েছেন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর