শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

গণতন্ত্র ও উন্নয়নের মধ্যে পার্থক্য নেই

এম এ মান্নান

নিজস্ব প্রতিবেদক

সাবেক পরিকল্পনামন্ত্রী ও জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এম এ মান্নান বলেছেন, রাজনীতিতে উন্নয়নই প্রধান বিষয়। গণতন্ত্র ও উন্নয়নের মধ্যে পার্থক্য নেই। গতকাল পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) পুরাতন কমিটির বিদায়, নতুন কমিটির অভিষেক ও বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, দেশের মানুষ উন্নয়ন চায়। গণতন্ত্রে উন্নয়নই প্রধান বিষয়। আমরা রাজনীতি করি সবসময় গ্রামের মানুষের সঙ্গে যোগাযোগ রেখে। গ্রামের মানুষ গণতন্ত্র বা এসব টার্ম খুব একটা বোঝে না। তারা ভাত-রুটি, চিকিৎসা ব্যবস্থা, রাস্তাঘাট, টয়লেট ও বিশুদ্ধ পানি চায়। তিনি আরও বলেন, গ্রামে গ্রামে এখন উন্নয়ন বিষয়টি চলে এসেছে। কবে একনেক হবে, কী কী প্রকল্প অনুমোদন হলো এগুলো গ্রামের মানুষ জানতে চায়। গ্রামে চায়ের দোকানে প্রকল্প ও উন্নয়ন নিয়ে আলোচনা হয়। মেট্রোরেল-পদ্মা সেতু নিয়ে মানুষ আলোচনা করে।

ডিজেএফবির নতুন কমিটিতে সভাপতি দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার হামিদ-উজ-জামান এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার আবু হেনা মুহিব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর