শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

গরু পেটানোর মতো পুলিশ আমাদের পিটিয়েছে : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ বলেছেন, পুলিশের এক কর্মকর্তা আমাদের জমায়েতের ভিতরে এসে অবস্থান নিয়ে বাঁশি বাজিয়ে যেভাবে আক্রমণ শুরু করল, তা খুবই ন্যক্কারজনক। গরু পেটানোর মতো পুলিশ আমাদের পিটিয়েছে। ‘হামলাকারী পুলিশ সদস্যদের’ চিহ্নিত করে বিচারের দাবি জানান নেতৃবৃন্দ। তারা বলেন, আসলে কোনো রাজনৈতিক সরকার বর্তমানে দেশের ক্ষমতায় নেই। একটা দুর্বৃত্তায়িত মাফিয়া সিন্ডিকেট দেশের দখল নিয়েছে। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে রাজধানীর পল্টনে ‘রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মঞ্চের নেতারা এসব কথা বলেন। বুধবার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে হামলার ঘটনার প্রতিবাদে এ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের সভাপতি ও গণতন্ত্র মঞ্চের শীর্ষস্থানীয় নেতা মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থবিষয়ক সমম্বয়ক দিদারুল ভূঁইয়া অংশ নেন। অনুষ্ঠানে প্রারম্ভিক বক্তব্য উপস্থাপন করেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমম্বয়কারী আবুল হাসান রুবেল।

মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কোনো উদ্যোগ নেবে না। বরং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সঙ্গে জড়িতদের রক্ষা করতেই সরকার প্রতিবাদকারীদের ওপর হামলা করছে। তাই আর কোনো লুতুপুতু নয়, এই সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলন চলবে। তিনি বলেন, এক মাঘে শীত যাবে না, আমরা লাগাতার আন্দোলন করব। যতই মার খাই, আমাদের যতজনই আছে, তাদের নিয়েই আমরা ঘুরে দাঁড়াব।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে মাহমুদুর রহমান মান্না বলেন, পুরো সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে ছয়-সাত ব্যক্তি, যারা আওয়ামী লীগের সঙ্গে জড়িত। তিনি প্রশ্ন রেখে বলেন, চাঁদাবাজি কি বিএনপি করে? আওয়ামী লীগের লোকেরাই করে।

সাইফুল হক বলেন, সরকার যে পুলিশের মাধ্যমে দমন-পীড়ন করেই তার লুণ্ঠনের রাজত্ব টিকিয়ে রাখতে চায়, তার প্রকৃত উদাহরণ বুধবারের হামলা। এই মুহূর্তে জনগণের প্রাণের দাবি দ্রব্যমূল্য কমাতে হবে। সেই দাবিতে সমাবেশে সরকারের পুলিশ নির্বিচারে হামলা করে, ভয়ভীতি দেখিয়ে জনগণের গণতান্ত্রিক সংগ্রামকে দমিয়ে রাখতে চায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর