শিরোনাম
শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

মুন্সীগঞ্জে শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় শিক্ষিকা সাসপেন্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি

হিজাব না পরায় ৯ ছাত্রীর চুল কেটে দেওয়ার ঘটনা তদন্তে গতকাল তিন সদস্যের কমিটি করা হয়েছে। সিরাজদিখান উপজেলার সৈয়দপুর আবদুর রহমান উচ্চবিদ্যালয় ও কলেজে চুল কাটার ওই ঘটনায় জড়িত বিদ্যালয়ের বিজ্ঞান এবং স্বাস্থ্যবিষয়ক শিক্ষিকা রুমিয়া সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী মাইসা জাহান জানায়, তার একটাই হিজাব। হিজাবটা ময়লা হয়ে যাওয়ায় ধুয়ে দিয়েছিল। তাই পরতে পারেনি। ম্যাডাম রুমিয়াকে বিষয়টি বিবেচনা করতে অনুরোধ করে লাভ হয়নি। তিনি চুল কেটে দিলেন। অভিভাবকরা বলেন, মেয়েরা অন্যায় করেছে বললেই হতো। আমরা শাসন করতাম। কিন্তু চুল কেটে ওদের ন্যাড়া বানিয়ে দিল। অধ্যক্ষ মিয়া মো. ফরিদ বলেন, ক্লাসেই কাঁচি ছিল। হাতের কাছে পেয়ে চুল কেটে দিয়েছেন। কাজটা অন্যায় করেছেন। আমরা ব্যবস্থা নিয়েছি।

এ স্কুলে এরকম কোনো ঘটনা আগে ঘটেনি। ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার  গোলাম মাহমুদ।

সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ বলেন, আমরা ঘটনা জেনেছি। ইতোমধ্যে স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করছি। অভিযুক্ত শিক্ষিকাকে সাসপেন্ড করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর