শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ভিকারুননিসার সেই শিক্ষকের ল্যাপটপে সংবেদনশীল ভিডিও

নিজস্ব প্রতিবেদক

ছাত্রীকে যৌননির্যাতন ও শ্লীলতাহানির অভিযোগ ওঠা রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার গণিত বিষয়ের শিক্ষক মুরাদ হোসেন সরকার রিমান্ডে জিজ্ঞাসাবাদে দায় স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানায়, গ্রেফতারের সময় তার কাছ থেকে জব্দ করা ল্যাপটপ ও মোবাইল ফোনে মিলেছে কয়েকটি সংবেদনশীল অডিও-ভিডিও। সেগুলো তিনি কি উদ্দেশ্যে সংরক্ষণে রেখেছিলেন, ব্লাকমেল করে আর কাউকে ভিকটিম বানাতে চেয়েছিলেন কি না, সে বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে নিশ্চিত হওয়া যাবে ওই শিক্ষক কতজন ছাত্রীর শ্লীলতাহানি করেছেন। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন।

এদিকে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে করা মামলায় মুরাদ হোসেন সরকারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল দুই দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। আসামির আইনজীবী চিকিৎসার সুযোগ চেয়ে আবেদন করলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত সোমবার কলাবাগানের বাসা থেকে মুরাদ হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে শুধু স্কুল ও কোচিং সেন্টার নয়, রাজধানীতে কোনো শ্লীলতাহানির ঘটনা ঘটলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন। তিনি বলেন, যৌন নির্যাতনের অভিযোগে ভিকটিম ছাত্রীর পরিবার গত ২৬ ফেব্রুয়ারি মামলা করার পরের দিনই ওই শিক্ষককে গ্রেফতার করে আদালতের নির্দেশে দুই দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

গতকাল দুই দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। আসামির আইনজীবী চিকিৎসার সুযোগ চেয়ে আবেদন করলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত সোমবার কলাবাগানের বাসা থেকে মুরাদ হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর