শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

গাজীপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় তিন ডাকাত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের শ্রীপুরে কর্তব্যরত দুই পুলিশ সদস্যকে কুপিয়ে জখমের ঘটনায় তিন ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন- ডাকাত দলের প্রধান ইসমাইল সরদার ওরফে লিটন (৩৮), সহযোগী কামরুল মিয়া (২০) ও হানিফ ওরফে মাস্টার (৪০)।

বৃহস্পতিবার রাতে ঢাকার কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে গতকাল দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র?্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, গ্রেফতার ব্যক্তিরা সংঘবদ্ধ আন্তজেলা ডাকাত চক্রের সদস্য। তাদের সদস্য সংখ্যা আট থেকে দশ জন। এ ডাকাত চক্রের প্রধান ইসমাইল এবং হানিফ তার অন্যতম সহযোগী। তারা ঢাকা, নারায়ণগঞ্জ ও ফরিদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় বাসা-বাড়ি ও দোকানে ডাকাতি করেছেন।

এ ছাড়াও ডাকাত দলটি দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে বিভিন্ন বালুর বাল্কহেডে ডাকাতি করত। তারা বিভিন্ন মামলায় কারাভোগের সময় কারাগারে থাকা অন্যান্য আন্তজেলা ডাকাতদের সঙ্গে পরিচিত হন এবং তাদের কাছ থেকে নতুন নতুন কৌশল রপ্ত করেন। পরে তারা জামিনে বের হয়ে রপ্ত করা কৌশল ব্যবহার করে ডাকাতি করে আসছিলেন। কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ডাকাত চক্রটি গত ৩ মার্চ রাতে গাজীপুরের শ্রীপুরের মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়কে গাছের গুঁড়ি ফেলে ডাকাতির সময় গাজীপুরের শ্রীপুর থানার টহলরত পুলিশ সদস্যদের ওপর দেশীয় ধারালো অস্ত্র দিয়ে হামলা করে তাদের গুরুতর জখম করে। ইসমাইল ও তার সহযোগী হানিফসহ ছয় থেকে সাতজন ডাকাতিতে অংশ নেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর