বুধবার, ১৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা

গাজীপুরে তিন বছর পর হত্যার রহস্য উদ্ঘাটন

গাজীপুর প্রতিনিধি

একই গ্রামের বাসিন্দা দুই বন্ধু মাহবুব ও মোশারফ। তারা কাশিমপুর ও আশুলিয়া এলাকার বিভিন্ন কারখানায় একসঙ্গে চাকরি করতেন। চাকরি করাকালীন কল্পনা আক্তার (৩২) নামের এক নারীর সঙ্গে পরিচয় ও পর্যায়ক্রমে সুসম্পর্ক তৈরি হয়। পরবর্তীতে তারা কল্পনার সঙ্গে দেখা সাক্ষাৎ করতেন এবং টাকার বিনিময়ে অনৈতিক সম্পর্ক স্থাপন করতেন। ২০২১ সালের মার্চ মাসে শারীরিক সম্পর্কের পর লেনদেন নিয়ে ঝগড়া হলে কল্পনাকে শ্বাসরোধে ওই দুই বন্ধুই হত্যা করে। গতকাল দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) গাজীপুর ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন। এ ঘটনায় নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার তেঁতুলিয়া গ্রামের মো. মাহবুব আলম (২৯) ও একই গ্রামের মো. মোশারফ হোসেনকে (৩২) গ্রেফতার করা হয়েছে। মাহবুবকে গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে সাভারের আশুলিয়া থানার আমতলা কাঠগড়া এলাকা থেকে গতকাল রাতে মোশারফকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাশিমপুর থানা পুলিশ ২০২১ সালের ২ মার্চ দুপুরে ১টার দিকে পানিশাইল গ্রামের জিরানী ডাক প্রশিক্ষণ কেন্দ্রের পুকুর থেকে অজ্ঞাতনামা এক নারীর লাশ উদ্ধার করে। মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয় এবং থানায় হত্যা মামলা করা হয়। মামলার পর আট মাস কাশিমপুর থানা পুলিশ মামলাটির তদন্ত করে কোনো রহস্য উদঘাটন করতে না পারায় পিবিআই গাজীপুর ইউনিট মামলাটির তদন্তভার পায়।

পিবিআই সব তথ্য সংগ্রহ, বিশ্লেষণ করে ও তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দুই বন্ধু মাহবুবকে প্রথমে গাজীপুরের শ্রীপুরের নয়নপুর এলাকা থেকে গ্রেফতার করে। পরে মাহবুবের দেওয়া তথ্যমতে সাভারের আশুলিয়া থেকে মোশারফকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা কাশিমপুর ও আশুলিয়া এলাকার বিভিন্ন গার্মেন্ট কারখানায় চাকরি করার সুবাদে কল্পনা আক্তারের সঙ্গে পরিচয় ও ভালো সম্পর্ক তৈরি হয়। এর প্রেক্ষিতে আসামি দুই বন্ধু বিভিন্ন জায়গায় কল্পনার সঙ্গে দেখা সাক্ষাৎ করতেন এবং টাকার বিনিময়ে অনৈতিক সম্পর্ক স্থাপন করতেন। ঘটনার দিন গভীর রাতে দুই বন্ধু কল্পনাকে ঘটনাস্থলে নিয়ে এসে শারীরিক সম্পর্ক করে। এ নিয়ে কল্পনার সঙ্গে আসামি দুই বন্ধুর ঝগড়া হয়। পরে দুই বন্ধু কল্পনাকে ঘটনাস্থলেই শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফেলে চলে যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর