বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ ০০:০০ টা

অন্তর হত্যায় তিনজনের ফাঁসি

ফরিদপুর

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দায় স্কুলছাত্র আলাউদ্দিন ওরফে অন্তর (১৪) হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মাহাবুব আলম (৩৬), কামাল মাতুব্বর (৩৫) ও খোকন মাতুব্বর (৩৫)।

এ ছাড়া যাবজ্জীবন কারাদন্ড পাওয়া আসামিরা হলেন- আশরাফ শেখ (৩৫) , আজিজুল শেখ (৩২) ও সুজন মাতুব্বর (৩০)।

রায় ঘোষণার সময় আজিজুল শেখ ছাড়া বাকি পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৮ সালের ৭ জুন ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের চর মানিকদী এলাকার অষ্টম শ্রেণির স্কুলছাত্র আলাউদ্দিন ওরফে অন্তর তারাবির নামাজ আদায়ের জন্য বাড়ি থেকে বের হলে আসামিরা তাকে অপহরণ করে। পরে অন্তরের পরিবারের কাছে আসামিরা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের ১ লাখ টাকা পাওয়ার পরে আসামিরা স্কুল শিক্ষার্থী অন্তরকে পাগলপাড়া গ্রামের একটি ফসলি খেতের পাশে নিয়ে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে মাটি চাপা দেয়। পরে মামলার প্রধান আসামি মাহাবুব আলমকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে অন্তরকে হত্যার পর মাটি চাপা দেওয়া হয়েছে বলে পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে অন্তরের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত অন্তরের মা জান্নাতী বেগম বাদী হয়ে নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে এ রায় প্রদান করেন আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল জানান, বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর