মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

রাজসিক ছোঁয়ায় আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট

হারানো মুঘল ঐতিহ্য ধারণ করে ২০২১ সালে রাজধানীর ৩০০ ফিট সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) যাত্রা শুরু করেছিল হেরিটেজ রেস্টুরেন্ট। তবে এবার আরও বড় পরিসরে নতুন ভবনে স্থানান্তরিত হলো রেস্টুরেন্টটি। ফিতা কেটে গতকাল উদ্বোধন করা হয়।

নিজস্ব প্রতিবেদক

রাজসিক ছোঁয়ায় আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট

ঐতিহ্যবাহী মুঘল খাবারের আয়োজন নিয়ে আরও বড় পরিসরে রাজসিক ছোঁয়ায় নতুন ভবনে শুরু হলো আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট। গতকাল রাজধানীর ৩০০ ফিট-সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) হল-১ সংলগ্ন নিজস্ব প্রাঙ্গণে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নতুন ভবনটির উদ্বোধন করা হয়।

আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম এম জসীম উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরী, বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডিএমডি মোস্তাফিজুর রহমান, বসুন্ধরা গ্রুপের সেক্টর এ চিফ হিউম্যান রিসোর্স অফিসার ক্যাপ্টেন শেখ এহসান রেজা, আইসিসিবির হেড অব ডিভিশন অ্যাকাউন্টস এস এম মনিরুল ইসলাম পলাশসহ আইসিসিবি ও বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এ সময় এম এম জসীম উদ্দীন বলেন, মুঘল রাজপরিবারের পোশাক-আশাক ও খাদ্যাভ্যাস যেন এক হিরন্ময় স্মৃতি। একেকটি রহস্যেঘেরা গল্প। সেই জৌলুসময় জীবনাচরণের ইতিহাস আজ বিলুপ্তপ্রায়। মুঘলদের খাদ্যাভ্যাস নতুন প্রজন্মকে আমরা জানাতে চেষ্টা করেছি। চেষ্টা করেছি তাদের ঐতিহ্য ধারণ করতে। আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে ঢাকার মানুষ পরখ করতে পারবেন সেসব অসাধারণ খাবারের আয়োজন এবং উপলব্ধি করতে পারবেন রাজসিক জীবন। ঢাকার বুকে মুঘল ঐতিহ্যের ধারক হিসেবে এ রেস্টুরেন্ট রয়ে যাবে যুগ যুগ। ভোজনরসিকদের অনুরোধে নতুন ভবনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে এম এম জসীম উদ্দীন আরও বলেন, আগের ভবনে স্থান সংকুলান না হওয়ায় অনেক গ্রাহককে আমরা একসঙ্গে জায়গা দিতে পারতাম না। এখনকার আয়োজনে বড় গ্রুপকে আমরা সাবলীলভাবেই বসে খাবার উপভোগের ব্যবস্থা করে দিতে পাবে। সেই সঙ্গে ৩০০ ফিট-এর দৃষ্টিনন্দন লেক এবং সড়কের সৌন্দর্য রেস্টুরেন্ট থেকেই উপভোগ করা যাবে। আইসিসিবির হেড অব ডিভিশন অ্যাকাউন্টস এস এম মনিরুল ইসলাম পলাশ বলেন, আইসিসিবিতে চালু হওয়া হেরিটেজ রেস্টুরেন্ট বাংলাদেশের একটি বিশেষ রেস্টুরেন্ট হিসেবে চিহ্নিত হয়েছে। কারণ শুধু মুঘল খাবারের কোনো রেস্টুরেন্ট এখনো বাংলাদেশে হয়নি। পুরো রেস্টুরেন্টটি সাজানো হয়েছে মুঘল ঐতিহ্যকে ধারণ করে। আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট কেবল উদরপূর্তির মাধ্যম হওয়ার জন্য আসেনি, এসেছে একটি শিল্প, একটা ঐতিহ্যকে ধরে রাখতে।

 

সর্বশেষ খবর