বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

ভাড়া নিয়ে বচসার জেরে ইতিহাস পরিবহনের শ্রমিক সোহেল রানা বাবু ও হৃদয় হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন করেছেন বৃহত্তর মিরপুর সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতা-কর্মীরা। একই সঙ্গে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করা না হলে ৭২ ঘণ্টার ধর্মঘট পালনসহ দেশ অচল করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে হুঁশিয়ারি দেওয়া হয়। মানববন্ধনে অংশ নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, ‘আমরা দ্রুত প্রকৃত হত্যাকারীদের গ্রেফতার চাই। তাদের গ্রেফতার না হলে পরিবহন ধর্মঘট দেওয়া হবে। সারা দেশে কোনো গাড়ি চলবে না। দেশ অচল করে দেওয়া হবে।’ তিনি গ্রেফতার ড্রাইভার আবদুর রহমানেরও দ্রুত মুক্তির দাবি জানান। জানা যায়, ৮ ফেব্রুয়ারি মিরপুর-১৪ থেকে ইতিহাস পরিবহন একটি গাড়ি চন্দ্রার উদ্দেশে ছেড়ে যায়। মিরপুর-১-এ যাত্রী ওঠেন গাড়িতে। ভাড়া নিয়ে তর্কে জড়ান যাত্রী এবং শ্রমিক সোহেল রানা বাবু ও হৃদয়। যাত্রী ফোন করে তার লোকদের স্থল ইপিজেড এলাকায় জড়ো করান।

গাড়ি ইপিজেড স্ট্যান্ডে এলে যাত্রীর লোকজন গাড়ি থেকে বাবু ও হৃদয়কে নামিয়ে কিল-ঘুসি-লাথি, ইটপাথর ইত্যাদির মাধ্যমে ক্ষতবিক্ষত করে। পরে বাবু ও হৃদয়কে পাশের শেখ ফজিলাতুন নেছা মেডিকেলে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘হত্যাকারীরা প্রভাবশালী। হত্যার পর তারা মেডিকেলের চিকিৎসক এবং আশুলিয়া থানার কর্মকর্তাদের তাৎক্ষণিক ম্যানেজ করে ফেলে। তারা তাৎক্ষণিক মিথ্যা গল্প সাজিয়ে ওই গাড়ির ড্রাইভার আবদুর রহমানকে আসামি করে এবং লাশ নিতে হলে স্বাক্ষর করতে হবে বলে নিহত হৃদয়ের ভাইকে বাদী করে পুলিশ থানায় মামলা রুজু করায়। ওই মামলায় আবদুর রহমানকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করলে আদালত জেলহাজতে পাঠান। আমরা তার দ্রুত মুক্তি চাই।’

শ্রমিকনেতা শাহজাহান বাবুলের সভাপতিত্বে এবং সাখাওয়াত হোসেন দুলালের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন ফেডারেশনের যুগ্মসম্পাদক আবদুর রহমান, ইতিহাস পরিবহন লিমিটেডের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, দেলোয়ার খান, জামাল মোল্লা, আলম মাদবর, নিহত বাবু ও হৃদয়ের পরিবারের সদস্যরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর