মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

চিত্রনায়ক সোহেল হত্যা মামলার রায় ৯ মে

নিজস্ব প্রতিবেদক

নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যার ঘটনায় ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইসহ নয়জনের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণার জন্য ৯ মে দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। গতকাল ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক অরুণাভ চক্রবর্ত্তী এদিন ধার্য করেন। এদিন মামলার অধিকতর যুক্তি উপস্থাপন শেষ হয়। এ মামলায় দশজন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. শাহানুর আলম শহীন এসব তথ্য নিশ্চিত করেন।

মামলায় অন্য আসামিরা হলেন ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, তারেক সাঈদ মামুন, সেলিম খান, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন, ফারুক আব্বাসী, আদনান সিদ্দিকী, দুই শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী।

১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর বনানীতে ট্রাম্পস ক্লাবের নিচে সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে ১৯৯৯ সালের ৩০ জুলাই গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী নয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০০১ সালের ৩০ অক্টোবর ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর