সোমবার, ৬ মে, ২০২৪ ০০:০০ টা

দেশের সব মানুষকে পেনশনের আওতায় আনা হবে

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, দেশের সব মানুষকে পেনশনের আওতায় আনা হবে। ইতোমধ্যে দিনমজুর খেটে খাওয়া মানুষ থেকে সব শ্রেণি-পেশার মানুষ পেনশন স্কিমে ব্যাপক সাড়া ফেলেছে। দেশের প্রতিটি মানুষকে পেনশনের আওতায় আনার লক্ষ্য নিয়ে বিভাগীয় পর্যায়ে মেলার আয়োজন করা হচ্ছে। পর্যায়ক্রমে মেলা জেলা ও উপজেলা পর্যায়েও করা হবে। এ সময় তিনি সরকারের যুগান্তকারী এই পদক্ষেপ বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। গতকাল দিনব্যাপী রংপুর জিলা স্কুল মাঠে বিভাগীয় পেনশন মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রংপুর বিভাগে ১ কোটি ৮০ লাখ মানুষ বসবাস করে। ইতোমধ্যে প্রায় ৬০ লাখ মানুষ পেনশনের আওতায় চলে আসার প্রক্রিয়া শুরু হয়েছে। বিভাগীয় পেনশন মেলায় সবাই অংশ নিচ্ছে এবং রেজিস্ট্রেশন করছে।

রংপুরের বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পেনশন স্কিমের নির্বাহী চেয়ারমান কবিরুল ইজদানী খান, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথোরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান ফসিউল্লাহ, অর্থবিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক আহসান কিবরিয়া সিদ্দিকী, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, অতিরিক্ত ডিআইজি রশিদুল হাসান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান প্রমুখ।

 

 

সর্বশেষ খবর