বুধবার, ৮ মে, ২০২৪ ০০:০০ টা

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা

গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে কিরগিজস্তানে চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেওয়া ট্রাভেল এজেন্সির মালিকসহ পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ ছাড়া ঘরে বসে অনলাইনে পার্টটাইম চাকরির অফার দিয়ে টাকা হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। সিআইডির অতিরিক্ত এসপি আজাদ রহমান জানান, সোমবার রাজধানীর নয়াপল্টন থেকে মানব পাচারকারী চক্রের সঙ্গে জড়িত জান্নাত ট্রেড ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠানের তিনজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন ইব্রাহীম মল্লিক নাহিদ, শারমিন হোসেন লাবণী ও আরিফুর রহমান সাদী। আকৃষ্ট হয়ে তিনি প্রতিষ্ঠানটির নয়াপল্টন অফিসে যোগাযোগ করেন। কিরগিজস্তানে যাওয়ার জন্য গরু, রিকশা, ঘর বিক্রি করে তাদের টাকা দেন। তার সঙ্গে ফরিদপুরের আকাশ শেখ ও আকতার সরদার কিরগিজস্তানে যাওয়ার জন্য ওই প্রতিষ্ঠানে টাকা জমা দেন।

প্রতিষ্ঠান থেকে তাদের কিরগিজস্তানের ভিসা ও বিমান টিকিট দেওয়া হয়। তারা ভিসার কপি ও বিমানের টিকিট নিয়ে ৭ এপ্রিল কিরগিজস্তানে যাওয়ার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। কিন্তু ইমিগ্রেশন পুলিশ অনলাইনে ভিসার তথ্য না পেয়ে তাদের যাত্রা স্থগিত করে। তারা জান্নাত ট্রেড ইন্টারন্যাশনালের সঙ্গে যোগাযোগ করেন। প্রতিষ্ঠানটি প্রতারণার আশ্রয় নিলে ২২ এপ্রিল ভুক্তভোগীরা পল্টন থানায় মামলা করেন। সেই মামলার তিন আসামিকে সিআইডি গ্রেফতার করে।

এদিকে এটিইউর এসপি মাহফুজুল আলম রাসেল জানান, গতকাল রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর থেকে ঘরে বসে অনলাইনে পার্টটাইম চাকরির অফার দেওয়া প্রতারক চক্রের সদস্য সাইদুর রহমানকে গ্রেফতার করা হয়। প্রতারণার শিকার নুসরাত কামাল নামে একজন অভিযোগ করেন, ১০ ফেব্রুয়ারি সাবিনা আক্তার নামে একজন প্রতারক ভাইবার অ্যাপের মাধ্যমে নুসরাতকে ফোন করেন। তিনি ঘরে বসে অনলাইনে পার্টটাইম চাকরির লোভনীয় প্রস্তাব দেন নুসরাতকে। নুসরাত চাকরির প্রস্তাবে রাজি হলে সিকিউরিটি মানি ও ট্যাক্সের সার্ভিস চার্জ বাবদ ৩ হাজার টাকা নেন প্রতারকরা। পরে প্রতারকরা নুসরাতের কাছ থেকে কয়েক ধাপে ৩ লাখ ৬৫ হাজার ৭৬ টাকা হাতিয়ে নেন। তিনি প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে ডিএমপির গেন্ডারিয়া থানায় মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর