শুক্রবার, ১৭ মে, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৪৫ রোগীর অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৪৫ রোগীর অপারেশন

বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৪৫ জন দরিদ্র ও দুস্থ রোগীর বিনামূল্যে চোখের ছানি এবং মাংস বৃদ্ধিজনিত অপারেশন করা হয়েছে। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং নবজাগরণ প্রতিবন্ধী অধিকার সংস্থার যৌথ উদ্যোগে এসব রোগীর অপারেশন করা হয়। তাদের মধ্যে ১৭ জন ছিলেন পুরুষ ও ২৮ জন নারী।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. অ্যান্থনি অ্যালবার্ট, ডা. মজুমদার গোলাম রাব্বি, ডা. তাসরুবা শাহনাজ এবং ডা. আক্তার ফেরদৌসী জাহান।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার (এইচআর অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন) মোহাম্মদ আহসান হাবীব বলেন, হাসপাতালটি প্রতিষ্ঠার পর থেকে গরিব, দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ ধরনের চিকিৎসা ক্যাম্পের আয়োজন করছে। সারা দেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পের মাধ্যমে এ পর্যন্ত ৩ হাজার ৪৫ জন রোগীর বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জের কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজে একটি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। ওই কাম্পে মোট ১ হাজার ২০০ জন রোগীকে বিনামূল্য চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এর মধ্যে ৪২০ জনকে ছানি, নেত্রনালি ও মাংস বাড়ার কারণে চোখ অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। সেখান থেকে পর্যায়ক্রমে অপারেশন করা হচ্ছে।

সর্বশেষ খবর