সোমবার, ২০ মে, ২০২৪ ০০:০০ টা

৬ কোটি টাকার বিদেশি মদসহ তিনজন আটক

কেমিক্যাল ব্যবসার আড়ালে মাদকবাণিজ্য

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডেমরা এলাকা থেকে ৬ কোটি টাকা মূল্যমানের ৮ হাজার ৬০০ লিটার বিদেশি মদসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- মো. দ্বীন ইসলাম, মো. আনিসুর রহমান রিপন ও আবদুল হাদী। শনিবার বিকালে আমুলিয়া মডেল টাউনের একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে বিদেশি মদসহ তাদের গ্রেফতার করা হয়। গতকাল এসব তথ্য জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

তিনি বলেন, ডেমরা থানার আমুলিয়া মডেল টাউন এলাকার একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ৬ কোটি ২ লাখ টাকার টাকা মূল্যমানের বিদেশি মদ জব্দ করা হয়। ৩৪৪টি নীল রঙের জারের মধ্যে ২৫ লিটার করে মোট ৮ হাজার ৬০০ লিটার বিদেশি মদ জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এই চক্রের মূলহোতা দ্বীন ইসলাম। গ্রেফতার রিপন ও আবদুল হাদী ছিলেন দ্বীন ইসলামের সহযোগী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দ্বীন ইসলাম চীন থেকে পলি অ্যালুমিনিয়াম ক্লোরাইড নামে পানি পরিষ্কার করার কেমিক্যাল আমদানি করে আমুলিয়া মডেল টাউন এলাকার একটি গুদামে মজুদ করে রাখত। পরবর্তীতে সেগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত। ওই ব্যবসার আড়ালে দ্বীন ইসলাম ও তার সহযোগী রিপনসহ ৪-৫ জন মিলে স্বল্প সময়ে অধিক অর্থ উপার্জনের উদ্দেশ্যে একটি মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। যার অংশ হিসেবে দ্বীন ইসলাম চীনসহ বিভিন্ন দেশ থেকে কেমিক্যালের সঙ্গে কৌশলে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের মদ দেশে নিয়ে আসত।

র‌্যাব কর্মকর্তা ফরিদ আরও বলেন, ওই বিদেশি মদ দ্বীন ইসলামের সহযোগী রিপন ও আবদুল হাদী পলাতক মনু ও ফিরোজদের মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে সরবরাহ করত। প্রতিটি জারে ২৫ লিটার করে বিদেশি মদ রয়েছে। যার প্রতিটি ১ লাখ ৭৫ হাজার টাকায় বিক্রি করত। দ্বীন ইসলামের নেতৃত্বে চক্রটি কেমিক্যাল ব্যবসার আড়ালে প্রায় দেড় বছর ধরে এই মাদক ব্যবসায়ী পরিচালনা করে আসছিল। এ ছাড়া গ্রেফতার দ্বীন ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় অর্থ জালিয়াতিসহ একাধিক মামলা রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর