মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

পাচার হওয়া ২১৭ ব্যারেল তেল জব্দ

বাগেরহাট প্রতিনিধি

মোংলা বন্দরে অবস্থান করা একটি বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে পাচার হওয়া বিপুল পরিমাণ জ্বালানি তেল জব্দ করা হয়েছে। গভীর রাতে মোংলা পোর্ট পৌর লেবার জেটি এলাকা থেকে কোস্টগার্ড সদস্যরা ২১৭ ব্যারেল তেল জব্দ করে। তবে এ সময়ে চোরাকারবারির সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. মুনতাসির ইবনে মাহাসীন জানান, মোংলা বন্দরে অবস্থানরত পানামা পতাকাবাহী ‘ইয়াস স্কাই’ জাহাজ থেকে ২১৭ ব্যারেল জ্বালানি তেল পাচার হয়। গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা গত রাতে মোংলা পোর্ট পৌর লেবার জেটি এলাকায় অভিযান চালায়।

পরে লেবার জেটি থেকে ২১৭ ব্যারেল জ্বালানি তেল জব্দ করা হয়। তবে এ সময়ে তেল চোরাকারবারির সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। পরে জব্দকৃত তেল মোংলা কাস্টমস হাউস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান জানান, মোংলা বন্দরে অবস্থানরত জাহাজ থেকে পাচার বা চুরি রোধসহ নিরাপত্তার বিষয়ে নদীতে কোস্টগার্ডের টহল থাকার কথা। কিন্তু তাদের চোখ ফাঁকি দিয়ে এ ঘটনা ঘটল, তাদের দায়িত্বে অবহেলা ছিল কি না সে বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

 

 

সর্বশেষ খবর