মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদনের তারিখ ফের পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা ও তাঁর ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে দুদকের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৪ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। যুক্তরাষ্ট্রে বাড়ির সন্ধান পাওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এ মামলাটি করে। গতকাল মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। এদিন মামলার তদন্ত সংস্থা দুদক প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন নতুন তারিখ ধার্য করেন। আদালতে দুদকের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আক্কাস আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলাসূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে তিন তলা বাড়ির সন্ধান পাওয়ায় ২০২২ সালের ৩১ মার্চ এস কে সিনহা ও তাঁর ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার অভিযোগে উল্লেখ করা হয়, সুরেন্দ্র কুমার সিনহা প্রধান বিচারপতি থাকাকালে বিভিন্নভাবে অর্জিত অর্থ হুন্ডিসহ অবৈধ পন্থায় যুক্তরাষ্ট্রে পাচার করে তাঁর ছোট ভাই নরেন্দ্র কুমার সিনহার অ্যাকাউন্টে ট্রান্সফার করেন। তা দিয়ে নিউজার্সি এলাকায় ২ লাখ ৮০ হাজার ডলার খরচ করে বাড়ি কিনেছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ৯ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম সাবেক প্রধান বিচারপ্রতি এস কে সিনহাকে ১১ বছরের কারাদণ্ডের আদেশ দেন।

 

সর্বশেষ খবর