মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা

হিজড়াদের হামলা গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পরীবাগে একদল হিজড়ার হামলায় রমনা মডেল থানার এসআই মোজাহিদ চোখ হারিয়েছেন। এ ঘটনায় একটি মামলা হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে চার হিজড়াকে গ্রেফতার করেছে। তারা হলেন- তানিয়া, তন্নী ওরফে তিথী, কেয়া ও সাথী ওরফে পাভেল। গতকাল রাজধানীর মগবাজারে নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব জানান রমনা বিভাগের উপকমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন।

তিনি বলেন, গত ৩০ মে রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরীবাগ এলাকায় রাতের টহল ডিউটিতে ছিল। রাত ৩টায় সংবাদ আসে যে, হিজড়াদের একটি দল এক রিকশাওয়ালাকে মারধর করে তার কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। হিজড়াদের কবল থেকে রিকশাওয়ালাকে উদ্ধার করে। এক পর্যায়ে হিজড়ার দল পুলিশের ওপর হামলা করে। পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করে। একটি ইট এসআই মোজাহিদের চোখে এসে লাগে। এতে মুজাহিদের চশমার কাচ ভেদ করে চোখ মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। পুরো চোখ থেঁতলে যায়। এতে তার ডান চোখ নষ্ট হয়ে যায়। বর্তমানে গুরুতর আহত এসআই মোজাহিদ রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে তার চিকিৎসায় বোর্ড গঠন করা হয়েছে। এসআই মোজাহিদের চোখের চিকিৎসার জন্য যা যা করণীয়- দেশে বা দেশের বাইরে, তার সর্বোচ্চ চেষ্টা করা হবে।

ডিসি আশরাফ হোসেন বলেন, ওই ঘটনায় ৩১ মে রমনা মডেল থানায় একটি মামলা করা হয়। মামলার পর মগবাজার রেলগেট এলাকায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে তানিয়া, তন্নী ওরফে তিথী ও কেয়াকে গ্রেফতার করে পুলিশ। তাদের আদালতে পাঠানো হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে তাদের দেওয়া তথ্যে সাথী ওরফে পাভেলকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর