মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা

বাখরাবাদ গ্যাসের সাবেক ডিজিএমের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক ডিজিএম আবদুল হাই ভূইয়া এবং তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে। প্রায় ২ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলাটি করেন সংস্থাটির উপসহকারী পরিচালক মোহাম্মদ আতিকুর রহমান। গতকাল দুদকের কুমিল্লা জেলা কার্যালয়ে এ মামলা হয়। মামলায় বলা হয়েছে, অসৎ উদ্দেশে ১ কোটি ৭৭ লাখ ৯৭ হাজার ৭৯৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ আঞ্জুমান আরা বেগম তার ভোগদখলে রাখেন।

গত বছরের ২৮ ফেব্রুয়ারি আঞ্জুমান আরা বেগমের সম্পদ বিবরণী চেয়ে নোটিস দেয় দুদক। পরে ৬ মার্চ তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। দুদক যাচাইবাছাই করে দেখে যে, আঞ্জুমান একজন গৃহিণী এবং তার স্বামী আবদুল হাই ভূইয়া কুমিল্লার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ডিজিএম হিসেবে রাজস্ব বিভাগে কর্মরত ছিলেন (বর্তমানে অবসরপ্রাপ্ত)।

আঞ্জুমান আরা বেগমের নিজ নামে মোট ১ কোটি ৭২ লাখ ৭৫ হাজার ৮৮ টাকার স্থাবর সম্পদ এবং মোট ৮৩ লাখ ৬১ হাজার ৫২ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। অর্থাৎ তিনি সর্বমোট ২ কোটি ৫৬ লাখ ৩৬ হাজার ১৪০ টাকার সম্পদ অর্জন করেছেন। আয়কর নথি অনুযায়ী, তার পারিবারিক ও অন্যান্য ব্যয় ৩৫ লাখ ৫ হাজার ৭৯৩ টাকা। পারিবারিক ও অন্যান্য ব্যয়সহ তার মোট অর্জিত সম্পদের পরিমাণ দাঁড়ায় ২ কোটি ৯১ লাখ ৪১ হাজার ৯৩৩ টাকা। তার দাখিল করা সম্পদ বিবরণী ফরমের স্থাবর অংশে ৬ শতাংশ জমি এবং ওই জমিতে চার তলা নির্মাণাধীন একটি বাড়ির কথা উল্লেখ করেন। ওই ৬ শতাংশ জমি তার মায়ের কাছ থেকে হেবামূলে অর্জন করেন। তবে সম্পদ বিবরণী ফরমে ওই বাড়ির কোনো নির্মাণ ব্যয় উল্লেখ করেননি।

দুদক বলছে, নিরপেক্ষ প্রকৌশলী টিম বাড়িটি পরিমাপের পর নির্মাণ ব্যয় নির্ধারণ করে ১ কোটি ৭২ লাখ ৭৫ হাজার ৮৮ টাকা। এ ছাড়া তার দাখিল করা সম্পদ বিবরণীর অস্থাবর অংশে মোট ৮০ লাখ ৬১ হাজার ৫২ টাকার কথা উল্লেখ করলেও মোট ৮৩ লাখ ৬১ হাজার ৫২ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। অর্থাৎ তিনি সম্পদ বিবরণীতে ১ কোটি ৭২ লাখ ৭৫ হাজার ৮৮ টাকার স্থাবর সম্পদ ও ৩ লাখ টাকার অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন।

সর্বশেষ খবর