শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

ফুলেল শ্রদ্ধায় অসীম সাহার শেষ বিদায়

সাংস্কৃতিক প্রতিবেদক

নিজের প্রিয়প্রাঙ্গণ বাংলা একাডেমিতে ফুলেল শ্রদ্ধায় সিক্ত হয়ে রাজধানীর বাসাবোর বরদেশ্বরী কালীমাতা মন্দিরপ্রাঙ্গণে গতকাল বিকাল ৪টায় সমাহিত হলেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য কবি অসীম সাহা।

মরণোত্তর দেহদান করার বিষয়ে কবি আগ্রহ প্রকাশ করে গেলেও দুই ছেলে অভ্র সাহা, অর্ঘ্য সাহা এবং স্ত্রী অঞ্জনা সাহার যৌথ পারিবারিক সিদ্ধান্তে তাকে সমাহিত করা হয়।

এর আগে বেলা ১১টায় কবির নিথর দেহ আনা হয় বাংলা একাডেমি প্রাঙ্গণে। সেখানে নজরুল মঞ্চে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বাংলা একাডেমির ফেলো এই কবিকে শেষ শ্রদ্ধা জানান তার সুহৃদ, স্বজন, শুভানুধ্যায়ী এবং শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও রাজনৈতিক অঙ্গনের মানুষ। এ সময় প্রয়াত কবি অসীম সাহার জীবনসঙ্গী কবি অঞ্জনা সাহা এবং তাদের দুই পুত্র ও নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন।

বাংলা একাডেমি আয়োজিত শ্রদ্ধাঞ্জলি পর্বে শ্রদ্ধা নিবেদন করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা, কবি নির্মলেন্দু গুণ, অভিনয়শিল্পী পীযূষ বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরী, সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি, সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানান আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অসীম কুমার উকিল, বিপ্লব বড়ুয়া, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাতীয় কবিতা পরিষদের সভাপতি ড. কবি মুহম্মদ সামাদ, কবি হাসান হাফিজ প্রমুখ।

সর্বশেষ খবর