বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

বিমানবন্দরে ২০ টাকায় যাত্রী পরিবহন করবে বিআরটিসি

নিজস্ব প্রতিবেদক

প্রতিদিন অসংখ্য যাত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করে বিভিন্ন দেশে যাতায়াত করেন। এদের অনেকেরই সামর্থ্য থাকে না প্রাইভেট কার ভাড়া করে বিমানবন্দরের টার্মিনাল পর্যন্ত যেতে বা সেখান থেকে আসতে। এসব যাত্রীর কথা মাথায় রেখে নতুন বাসসেবা চালু করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি)। বিআরটিসির এ বাসে জনপ্রতি ২০ টাকা দিয়ে সেবা নিতে পারবেন যাত্রীরা। অতিরিক্ত লাগেজসহ ভাড়া পড়বে জনপ্রতি ৫০ টাকা। গতকাল এ বাসসেবার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের। এ সময় উপস্থিত ছিলেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম প্রমুখ।

এ সময় সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিআরটিসি এখন লাভে আছে। আগামীতে এ যাত্রা আরও ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা আরও সহজ হবে।

বিমানবন্দরের টার্মিনাল থেকে বেরিয়ে প্রধান সড়ক বা বিমানবন্দর রেলস্টেশন পর্যন্ত যেতে পথের দূরত্ব প্রায় আধা কিলোমিটার। এ পথে যন্ত্রচালিত যানবাহন ছাড়া চলে না কোনো বাহন। ফলে টার্মিনালের যাত্রীদের অনেকটা চাপে রাখে একটি চক্র। তাদের হাত থেকে সাধারণ যাত্রীদের রক্ষা করতেই এ ব্যবস্থা নিয়েছে সরকার। বিআরটিসির এ বাসে জনপ্রতি ২০ টাকা দিয়ে সেবা নিতে পারবেন যাত্রীরা। অতিরিক্ত লাগেজসহ ভাড়া পড়বে জনপ্রতি ৫০ টাকা।

আপাতত দুটি বাস বিমানবন্দর থেকে বিমানবন্দর রেলস্টেশন ও বাসস্টেশন পর্যন্ত চলাচল করবে। বিমানবন্দর টার্মিনাল-২ থেকে যাত্রা করে বিমানবন্দর গোলচত্বর থেকে উত্তরা জসীমউদ্দীন রোডে যাবে। এরপর বিমানবন্দর রেলস্টেশন ও বিমানবন্দর টার্মিনাল-৩ হয়ে বিমানবন্দর গোলচত্বর দিয়ে বিমানবন্দর টার্মিনাল-২ পর্যন্ত যাতায়াত করবে।

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, গাজীপুরের সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসির নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে দুটি বিশেষ শাটল বাস প্রস্তুত করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর