বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে তেলের ড্রামবাহী ট্রলারে আগুন লেগে বিস্ফোরণের ঘটনায় একজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। গতকাল দুপুর দেড়টায় মেঘনা ডিপোর জেটি সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এ অগ্নিকান্ড ঘটে। দুপুর সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে দুপুর ২টা থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। আগুন নিয়ন্ত্রণের পর ট্রলার থেকে এক শ্রমিকের পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তার নাম-পরিচয় পাওয়া যায়নি।

আরেক শ্রমিককে ঘটনার পরপরই ঢাকায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে অগ্নিকাে র ঘটনায় সব তেলের ড্রাম বিস্ফোরিত হয়। বিস্ফোরণের শব্দে মসজিদ, বাসাবাড়ি, সংলগ্ন থানাসহ আশপাশের এলাকা কেঁপে ওঠে। মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। এদিকে এ ঘটনায় ওই ট্রলারের চার শ্রমিকের মধ্যে একজন নদীর পাড়ে উঠতে পারলেও বাকিরা নিখোঁজ ছিলেন। এর মধ্যে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকি দুজন নিখোঁজ রয়েছেন।

ট্রলারে করে তেল নিয়ে তারা ভোলার মনপুরায় যাচ্ছিলেন বলে জানিয়েছেন মেঘনা ডিপোর ইনচার্জ জিয়াউর রহমান।

ডিপো সংশ্লিষ্টরা জানান, ট্রলারে চার শ্রমিক ছিলেন। তারা ভিতরে রান্না করছিলেন। এ সময় সেখান থেকে হয়তো আগুন লাগতে পারে। ট্রলারটিতে ৮৬ ড্রাম পেট্রল ও ৭০ ড্রাম ডিজেল ছিল। প্রায় সব তেলবাহী ড্রাম অগ্নিকান্ডে বিস্ফোরিত হয়।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। আমরা ইতোমধ্যে একজনের লাশ উদ্ধার করেছি।

ঘটনাস্থলে আসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিদারুল ইসলাম জানান, এ ঘটনায় আমরা ডিপোর সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। আমরা যতটুকু জেনেছি, ট্রলারটিতে ডিজেল ও পেট্রল লোড করা ছিল। এ সময় তেলের ড্রামবাহী ট্রলারে চারজন শ্রমিক রান্না করছিল বলে শুনেছি। হয়তো সেখান থেকে এ ঘটনা ঘটতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর