শিরোনাম
সোমবার, ৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ডব্লিউএইচওর আঞ্চলিক পরিচালকের সঙ্গে রাসিক মেয়রের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিচালক অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এ সময় রাজশাহীতে আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস সম্প্রসারণ, মানসিক স্বাস্থ্যসেবা ও অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের বিষয়ে আলোচনা হয়।

সভার শুরুতে ডব্লিউএইচওর আঞ্চলিক পরিচালক অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সভায় ডব্লিউএইচওর ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন জানান, ডব্লিউএইচওর আঞ্চলিক পরিচালক ও প্রখ্যাত অটিজম বিশেষজ্ঞ ড. সায়মা ওয়াজেদের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। তিনি রাজশাহীবাসীর প্রাথমিক ও মানসিক স্বাস্থ্যসেবা এবং অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা দিতে ডব্লিউএইচওর পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা আশা করছি ডব্লিউএইচওর সহায়তায় রাজশাহীর স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি ও আলোচিত ক্ষেত্রসমূহে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করতে পারব। এতে মহানগরবাসীসহ এ অঞ্চলের মানুষ ব্যাপকভাবে উপকৃত হবেন। ফলে স্বাস্থ্য খাতে রাজশাহী অনেক এগিয়ে যাবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর