শিরোনাম
সোমবার, ৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ফেনীতে ৫০ হাজার বৃক্ষরোপণ করলেন আলাউদ্দিন নাসিম

ফেনী প্রতিনিধি

ফেনীতে ৫০ হাজার বৃক্ষরোপণ করলেন আলাউদ্দিন নাসিম

সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম গতকাল পরশুরামের গুথুমা এলাকায় নিজ বাড়িতে গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেন -বাংলাদেশ প্রতিদিন

‘এক আঙিনায় তিনটি গাছ, শান্তিতে থাকি বারো মাস’ প্রতিপাদ্যে ফেনীর তিন উপজেলা ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়ায় একযোগে বনজ, ফলদ, ঔষধিসহ বিভিন্ন প্রজাতির ৫০ হাজার গাছ লাগিয়ে অনন্য নজির সৃষ্টি করেছেন স্থানীয় সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। পরশুরামের গুথুমা এলাকায় নিজ বাড়িতে গতকাল সকালে গাছ লাগিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, সারা বিশ্বে পরিবেশ বিপর্যয় চলছে। এ অবস্থায় গাছ লাগানোর বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর থেকেই বৃক্ষরোপণের বিষয়ে গুরুত্ব দিয়েছেন। পরিবেশগত ও অর্থনৈতিক দুই দিকেই গাছ লাগানোর  উপযোগিতা রয়েছে।               

জনসচেতনতা তৈরির জন্য সমন্বিত উদ্যোগের প্রয়োজন ছিল। এ ধরনের কর্মসূচি নিলে সাধারণত দলীয় আওতায় সীমাবদ্ধ থাকে। আজকের এ কর্মসূচিতে তিন উপজেলার সাধারণ মানুষ নিজ নিজ আঙিনায় গাছ লাগিয়েছেন। সব মিলিয়ে ৫০ হাজার বৃক্ষরোপণের মহোৎসব করা হয়েছে।

এদিকে ছাগলনাইয়া উপজেলার চাঁদগাজী উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে গতকাল দুপুরে প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থীর মাঝে গাছের চারা ও বৃক্ষরোপণ গাইড বিতরণ করা হয়েছে। সমাজকর্মী আহমেদ মাহি রাসেল জানান, রোপণ ও বিতরণ করা বৃক্ষের মধ্যে ছিল পেয়ারা, মেহগনি, নিম, গামারি, কড়ইসহ বিভিন্ন ধরনের ফলদ, বনজ ও ঔষধি গাছের ১ হাজার ২০০ চারা। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার, একই উপজেলার সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়টির পরিচালনা কমিটির সদস্য মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ছাগলনাইয়া থানার ওসি হাসান ইমাম, সামাজিক মাধ্যম ব্যক্তিত্ব সোলায়মান সুখন। সভাপতিত্ব করেন মহামায়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিনু।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর