শিরোনাম
সোমবার, ৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

জাল সনদে চাকরি

সংঘবদ্ধ জালিয়াত ও প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

জাল বিএড সনদ তৈরি করে তা দিয়ে বিভিন্ন স্কুল ও মাদরাসায় অবৈধভাবে নিয়োগ প্রদান ও এমপিওভুক্তি করে দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। সম্প্রতি এই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল বিভাগ।

তারা হলেন- মো. আশরাফুল আলম, স্বপন ব্যানার্জি ও আ ন ম আবদুল্লাহ। তাদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, এনটিআরসিএর জাল সনদ ও কাগজপত্র উদ্ধার করা হয়। গত বৃহস্পতিবার রাজধানীর রমনা থানার বেইলি রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গতকাল এসব তথ্য জানান ডিবির মতিঝিল বিভাগের এসি এস এম হাসান সিদ্দিকী। তিনি বলেন, মাদরাসা শিক্ষা অধিদফতরের কর্মকর্তারা জানতে পারেন, একটি চক্র বিএড সনদ জাল করে বিভিন্ন স্কুল ও মাদরাসায় অবৈধ নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এ ছাড়া ২০১৬ সালে এনটিআরসি কর্তৃক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার পূর্বে নিয়োগ দেখিয়ে ভুয়া কাগজপত্র তৈরি করে গাজীপুরের কাপাসিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কতিপয় অফিসারের সহযোগিতায় অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শিক্ষক নিয়োগ করে মোটা অঙ্কের টাকার বিনিমিয়ে এমপিওভুক্তি করে আসছে।

এ বিষয়ে ২ জুলাই ডিবির কাছে একটি অভিযোগ আসে। পরে তথ্য প্রযুক্তির   সহায়তায় তিনজনকে শনাক্ত এবং গ্রেফতার করা হয়। তারা সংঘবদ্ধ জালিয়াত ও প্রতারক চক্রের সদস্য। তাদের সহযোগীদের গ্রেফতারে অভিযান চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর