রবিবার, ২৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

স্বাভাবিক অবস্থা ফেরাতে প্রধানমন্ত্রীর পদক্ষেপের প্রতি সাংবাদিক সমাজের সমর্থন

নিজস্ব প্রতিবেদক

স্বাভাবিক অবস্থা ফেরাতে প্রধানমন্ত্রীর পদক্ষেপের প্রতি সাংবাদিক সমাজের সমর্থন

কোটা সংস্কার আন্দোলনকালে বিএনপি-জামায়াত ও শিবিরের সহিংসতা ও অগ্নিসংযোগের প্রতিবাদে গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম আয়োজিত সমাবেশ - বাংলাদেশ প্রতিদিন

সাংবাদিক সমাজ কোটা সংস্কার আন্দোলনকালে হত্যাকান্ড ও অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানিয়ে দেশের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে। কোটা সংস্কার আন্দোলনকালে বিএনপি-জামায়াত ও শিবিরের সহিংসতা ও অগ্নিসংযোগের প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল দুপুরে আয়োজিত এক সমাবেশে সাংবাদিক নেতারা এ সমর্থন জানান। মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম সমাবেশটির আয়োজন করে।

ফোরামের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, বিশিষ্ট সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুুল জলিল ভূঁইয়া, সাংবাদিক নেতা আজিজুল ইসলাম ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সম্পাদক ফোরামের আহ্বায়ক রফিকুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সৈয়দ শুকুর আলী প্রমুখ। সমাবেশে সাংবাদিক নেতারা, মানুষের জানমাল রক্ষায় সারা দেশের সেনাবাহিনী মোতায়েনের সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

একই সঙ্গে কোটা সংস্কার আন্দোলন চলাকালে হামলা, অগ্নিসংযোগ ও ভাঙচুরের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা কোটা আন্দোলন চলাকালে হত্যাকান্ড, সাংবাদিক হত্যা ও নির্যাতন এবং সারা দেশে ভাঙচুরের বিষয়কে অন্তর্ভুক্ত করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ খবর