মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ফেসবুকে পোস্ট দিয়ে চাকরি ছাড়ার ঘোষণা দিলেন ওসি

পিরোজপুর প্রতিনিধি

নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট দিয়ে চাকরি ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন পিরোজপুরের নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম সরোয়ার তুহিন। গত রবিবার নিজের ফেসবুকে তিনি এ ঘোষণা দেন।

‘বিদায় বাংলাদেশ পুলিশ’ লিখে তুহিন উল্লেখ করেন তার পিতা বাংলাদেশ সেনাবাহিনীর করপোরাল পদে চাকরিরত অবস্থায় সেনাবাহিনীর মধ্যে অসন্তোষ থাকায় তিনি ১৯৭৩ সালে তার শিক্ষিকা মায়ের পরামর্শে চাকরি ছেড়ে চলে আসেন। তিনি আরও লেখেন, বাড়িতে ফিরে তার মুক্তিযোদ্ধা বাবা ব্যবসার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এজন্য তাকে বিভিন্ন ধরনের অন্যায়-অত্যাচার সহ্য করতে হয়েছে। এমনকি তাকে দিনের পর দিন আত্মগোপনেও থাকতে হয়েছে। এ ছাড়াও বিএনপির নেতা-কর্মীদের দ্বারাও তার পরিবার সীমাহীন নির্যাতনের শিকার হয়েছে।

মুক্তিযোদ্ধা কোটায় তার পুলিশে চাকরি হয়েছিল উল্লেখ করে তিনি লেখেন, ‘যেভাবে ৫ আগস্ট দেশ দ্বিতীয় বার স্বাধীন হলো, যেভাবে মুক্তিযোদ্ধাদের ভাস্কর্যসহ বঙ্গবন্ধুর ভাস্কর্যকে অপমান করা হলো,  ভেঙেচুরে চুরমার করা হলো- সেখানে কোন নৈতিক অধিকারে আমি এ চাকরি করি?’ সব কর্মস্থলেই নিরপেক্ষভাবে কাজ করেছেন উল্লেখ করে তিনি বলেন, যেহেতু তিনি সরকারি চাকরি করেন এজন্য রাজনৈতিক কারণে কিছু কাজ করতে হয়েছে। তিনি উল্লেখ করেন, যেহেতু ২৬ মার্চ স্বাধীনতা দিবস এবং ১৬ ডিসেম্বর বিজয় দিবস শেষ হয়েছে, এখন হয়তো নতুন স্বাধীনতা দিবস ও বিজয় দিবস শুরু হবে। এজন্য তিনি নতুন প্রজন্মের কাছে তার মুক্তিযোদ্ধার কোটায় থাকা চাকরিটি ছেড়ে দিয়েছেন। তার প্রত্যাশা নতুন প্রজন্ম নতুন উদ্যমে জায়গা পূরণ করে নিয়ে প্রত্যাশিতভাবে দেশকে সাজাবে।

শেষ দিকে তিনি লেখেন স্বেচ্ছায় অবসর গ্রহণের জন্য আবেদনপত্র পাঠিয়েছেন। তবে তিনি আইন পেশার সঙ্গে যুক্ত থাকবেন।

 

সর্বশেষ খবর