মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

সচিবসহ কয়েকজন ওএসডি

প্রশাসনে বড় রদবদল

নিজস্ব প্রতিবেদক

প্রশাসনের কর্মকর্তাদের আবারও বড় রদবদল করেছে সরকার। এর মধ্যে দুই সচিবসহ কয়েকজন অতিরিক্ত সচিব পর্যায়ের কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। আবার কাউকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে।

গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে জানা গেছে, সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মশিউর রহমান ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আলম সেখকে ওএসডি করা হয়েছে। খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেনকে করা হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব। এ ছাড়া বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) ড. এ কে এম মতিউর রহমানকে পদোন্নতি দিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। বিআইডব্লিউটিসির নতুন চেয়ারম্যান হয়েছেন নৌ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (গ্রেড-১) সঞ্জয় কুমার বণিক। এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) গৌতম চন্দ্র পালসহ কয়েকজন অতিরিক্ত সচিবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি করা হয়েছে। গৌতম চন্দ্র পাল আওয়ামী লীগ সরকারের সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পিএস ছিলেন।

বিআরটিএ চেয়ারম্যান হয়েছেন মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড -১) মো. ইয়াসীন। ওএসডি হওয়া বাকি কর্মকর্তারা হলেন- বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. জিল্লুর রহমান চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম শামীম আক্তার, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মাহবুবের রহমান, বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টার (ব্যান্সডক) মহাপরিচালক মীর জহুরুল ইসলাম এবং বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মল্লিক আনোয়ার হোসেন।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষে নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মো. আবদুর রহিম খান। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব আশরাফ উদ্দীন আহাম্মাদ খানকে বিসিকের চেয়ারম্যান করা হয়েছে। এ ছাড়াও চারজন যুগ্ম সচিবের দপ্তর বদল করা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর