Bangladesh Pratidin

প্রকাশ : ৮ মার্চ, ২০১৮ ১৫:১৯ অনলাইন ভার্সন
ইউনাইটেড হাসপাতালে বিশ্ব কিডনি দিবস পালিত
প্রেস বিজ্ঞপ্তি
ইউনাইটেড হাসপাতালে বিশ্ব কিডনি দিবস পালিত

প্রতি বছরের মতো এবারও বিশ্ব কিডনি দিবস উদযাপন করেছে ইউনাইটেড হাসপাতাল। এদিন চিকিৎসক, নার্স ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ হাসপাতালে আগত রোগীদের  বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করার জন্য হাসপাতালের লবিতে একটি হেলথ চেক বুথ উদ্ধোধনের মাধ্যমে দিবসটির সূচনা করা হয়।

দিবসটি উপলক্ষে হাসপাতালের চিফ নেফ্রোলজিস্ট প্রফেসর এম. মুজিবুল হক মোল্লা বলেন, এবারের বিশ্ব কিডনি দিবসের প্রতিপাদ্য কিডনি ও নারীর স্বাস্থ্য। তিনি শুরুতেই সকলকে নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে তার বক্তব্যে বলেন, কিডনি ও এর জটিলতার সৃষ্ট সকল রোগের চিকিৎসায়, ইউনাইটেড হাসপাতালের প্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। 

এ সময় ইউনাইটেড হসপিটালের চিফ এক্সিকিউটিভ অফিসার জনাব নাজমুল হাসান, চিফ অব কমিউনিকেশন এন্ড বিজনেস ডেভেলপমেন্ট ডা. শাগুফা আনোয়ার, ডা. তানভীর বিন লতিফ কনসাল্টেন্ট নেফ্রোলজি ও ডা. তানিয়া মাহবুব জুনিয়র কনসাল্টেন্ট নেফ্রোলজিসহ চিকিৎসক,  নার্স ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

দিনব্যাপী এই ফ্রি হেলথ চেক বুথে প্রায় পাঁচ শতাধিক রোগী ও তাদের স্বজনেরা স্বাস্থ্য পরীক্ষা করার সুবিধা গ্রহণ করে। এছাড়াও দুপুরে হাসপাতালের চিকিৎসক ও নার্সদের উপস্থিতিতে কিডনি রোগ রোধে ও চিকিৎসায় উন্নত ব্যবস্থা বিষয়ক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/০৮ মার্চ, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow