Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ মে, ২০১৮ ২০:৩৬ অনলাইন ভার্সন
একসঙ্গে কাজ করবে ইডটকো ও গেটকো
অনলাইন ডেস্ক
একসঙ্গে কাজ করবে ইডটকো ও গেটকো

দেশের টেলিযোগাযোগ অবকাঠামোর উন্নয়ন সম্ভাবনা বৃদ্ধি করতে একসঙ্গে কাজ করার লক্ষ্যে বাংলাদেশভিত্তিক প্রখ্যাত ব্যবসায়িক কনগ্লোমারেট গেটকো’র সাথে চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশের সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ। এই চুক্তির ভিত্তিতে গেটকো ৩০ শতাংশ শেয়ারহোল্ডার এবং স্ট্রাটেজিক পার্টনার হিসেবে ইডটকো’র সাথে কাজ করবে।

দেশের ক্রমবর্ধমান সংযোগ চাহিদা পূরণের লক্ষ্যে পরবর্তী প্রজন্মের অবকাঠামো সেবা প্রদানে ইডটকো’র সাথে কাজ করবে গেটকো’র অঙ্গপ্রতিষ্ঠান গ্রীনকন টাওয়ার কোম্পানি লিমিটেড। এটি সম্প্রতি ঘোষিত টাওয়ার শেয়ারিং লাইসেন্স-এর ক্ষেত্রেও প্রযোজ্য হবে। 

ইডটকো’র চীফ এক্সিকিউটিভ অফিসার সুরেশ সিধু বলেন, 'দেশব্যাপী ডিজিটাল সেবার উপর বিশেষ গুরুত্বারোপ এবং ফোরজি সেবা খাতে শিল্প বিনিয়োগ বৃদ্ধি করার মাধ্যমে বাংলাদেশ এই খাতে ব্যাপক উন্নতি লাভ করেছে। টাওয়ার কোম্পানিগুলো হলো টেলিযোগাযোগ উন্নয়নের মেরুদণ্ডস্বরূপ, কেননা আমরাই যথাস্থানে যথোপযুক্ত অবকাঠামো নিশ্চিত করে থাকি। দেশের সর্বোচ্চ সংখ্যক নাগরিকদের ডিজিটাল ট্রান্সফর্মেশনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে দেশ যখন ‘ডিজিটাল বাংলাদেশ ২০২১’ ভিশনে এগিয়ে যাচ্ছে, তখন সংযোগ ও অবকাঠামো উদ্ভাবনকে ত্বরান্বিত করতে উপযুক্ত সমাধান নিয়ে আসার মাধ্যমে আমরা এই যাত্রাকে সচল রাখতে পারব বলে আশা করছি।'

বাংলাদেশে বর্তমানে ইডটকো’র মালিকানাধীন এবং ইডটকো পরিচালিত মোবাইল টাওয়ারের সংখ্যা ৯ হাজারেরও বেশি। ইডটকো আরও ছয়টি দেশে ২৭ হাজারেরও বেশি টেলিকম টাওয়ার পরিচালনা করছে। যথাযথ অবকাঠামো নির্মাণ এবং নিরবিচ্ছিন্ন সংযোগ সুবিধা নিশ্চিত করার মাধ্যমে বিগত পাঁচ বছরেরও বেশি সময় ধরে ইডটকো সাফল্যের সাথে নিজ প্রতিশ্রুতি পূরণ করে যাচ্ছে। ইডটকো’র কার্যক্রম পরিচালিত হচ্ছে এমন দেশগুলোতে নতুন নতুন উদ্ভাবন চালিয়ে যাওয়ার অঙ্গীকারেরই একটি অংশ হলো স্থানীয় প্রতিষ্ঠানগুলোর সাথে ক্রমবর্ধমান সহযোগিতা সৃষ্টি করা।

গেটকো গ্রুপ-এর গ্রুপ চেয়ারম্যান কে এম খালেদ বলেন, “অবকাঠামো সম্প্রসারণ ও ব্যবস্থাপনায় ইডটকো’র সুদীর্ঘ আঞ্চলিক অভিজ্ঞতা, ২০২১ সালের মধ্যে আমাদের দেশকে একটি কানেক্টেড দেশ-এ পরিণত করা অবশ্যই ত্বরান্বিত করবে। ইডটকো’র সাথে আমাদের সহযোগিতামূলক প্রচেষ্ঠা লক্ষ লক্ষ মানুষের সংযোগ সুবিধা উপভোগ সুনিশ্চিত করবে বলে আমাদের বিশ্বাস।”

বিডি প্রতিদিন/১৫ মে ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow