২৪ আগস্ট, ২০২৪ ২২:০৪

রূপায়ণ সিটি উত্তরা : নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষ্যে অগ্নি নিরাপত্তা প্রশিক্ষণ

অনলাইন ডেস্ক

রূপায়ণ সিটি উত্তরা : নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষ্যে অগ্নি নিরাপত্তা প্রশিক্ষণ

রূপায়ণ সিটি উত্তরায়, ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের উত্তরা জোনের সার্বিক সহযোগিতায় একটি  অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়। রূপায়ণ সিটি উত্তরার বাসিন্দাদের অগ্নিকাণ্ড ও যে কোনও দুর্ঘটনা মোকাবেলা এবং সচেতনতা তৈরির লক্ষ্যে এই মহড়ার আয়োজন করা হয়। শনিবার মহড়াটি আয়োজন করে রূপায়ণ সিটি উত্তরায় নিয়োজিত ফেসিলিটি ম্যানেজমেন্ট কোম্পানি ‘এক্সিলেন্স সার্ভিসেস লিমিটেড’।

রূপায়ণ সিটির এক্সিলেন্স সার্ভিসেস লিমিটেড অ্যান্ড ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট কোম্পানির স্বেচ্ছাসেবকদের সক্ষমতা বৃদ্ধি এবং বাসিন্দাদের গণসচেতনতা সৃষ্টিই এই মহড়ার মূল উদ্দেশ্য বলে জানান এক্সেলেন্স সার্ভিসেস এর হেড অব বিজনেস, সৈয়দ রেজাউল হক রেজা। তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠানের লক্ষ্য হল রূপায়ণ সিটি উত্তরার বাসিন্দাদের সর্বোচ্চ মানের সেবা প্রদান করা। এই ধরনের প্রশিক্ষণ আমাদের সেবা মান উন্নত করতে সাহায্য করবে এবং আমাদের বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করবে। আমরা আশা করি এই প্রশিক্ষণ সকলের জন্য উপকারী হবে বলে মত প্রকাশ করেন ।

রূপায়ণ সিটির চিফ অপারেশন অফিসার বিগ্রেড জেনারেল এবিএম সালাহ্ উদ্দিন (অব.) বলেন,  আমাদের বাসিন্দাদের নিরাপত্তা বিষয় মাথায় রেখেই প্রতিটা বিল্ডিংয়ে অ্যাকটিভ সিস্টেম বা সক্রিয় ব্যবস্থা এবং অন্যটি প্যাসিভ সিস্টেম বা প্রতিরোধমূলক ব্যবস্থা রাখা হয়েছে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর