শিরোনাম
শনিবার, ১৯ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

গাইবান্ধা সরকারি কলেজে ছাত্র ভর্তি নিয়ে দুর্নীতি, ৫ শিক্ষক বরখাস্ত

গাইবান্ধা সরকারি কলেজে ২০১০-২০১১ শিৰাবর্ষে অনার্স কোর্সে ছাত্র ভর্তি নিয়ে দুর্নীতির অভিযোগে ৫ কলেজ শিৰককে সাময়িক বরখাসত্দ করেছে শিৰা মন্ত্রণালয়।

একসময় গাইবান্ধা সরকারি কলেজে দায়িত্বপালনকারী বরখাসত্দকৃত শিৰকরা হলেন বর্তমানে গাইবান্ধা সরকারি মহিলা কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এস এম আশাদুল ইসলাম, বর্তমানে দিনাজপুর সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মো. আব্দুল রশিদ,বর্তমানে টাঙ্গাইলের কুমুদিনি সরকারি কলেজের গণিত বিভাগের প্রভাষক বৃন্দাবন সরকার, বর্তমানে রংপুর সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মো. শহীদুল ইসলাম এবং বর্তমান ঈশ্বরদি সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. মোসত্দাফিজুর রহমান।

গাইবান্ধা সরকারি কলেজ সূত্রে জানা গেছে ২০১০-২০১১ শিৰাবর্ষে সম্মান ১ম বর্ষে ৮৮ জন শিৰার্থী ভর্তি নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। বিষয়টি দুর্নীতি দমন বিভাগ পর্যনত্দ গড়ায়। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পেয়ে দুদক উপ-পরিচালক মলয় কুমার সাহা গত ২৯ সেপ্টেম্বর ২০১২ তারিখে অধ্যক্ষ মোঃ রেজাউল করিমসহ সাত শিক্ষকের বিরম্নদ্ধে গাইবান্ধা থানায় মামলা করেন। গাইবান্ধা সদর থানায় দায়েরকৃত ৩১ নম্বর মামলায় ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং দন্ডবিধি ১০৯ ধারায় আনীত অভিযোগ তদনত্দে প্রমাণিত হওয়ায় গত ০২/০৬/২০১৩ তারিখে ১২৮ নম্বর চার্জশিট বিজ্ঞ আদালতে দাখিল করা হয়। সেই প্রেৰিতে এই পাঁচ শিৰককে সাময়িকভাবে বরখাসত্দ করা হয়েছে বলে শিৰা মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী স্বাৰরিত গত ৮ অক্টোবরের পত্রে বলা হয়েছে।

গাইবান্ধা সরকারি কলেজের বর্তমান অধ্যৰ মো. জাহেদুল ইসলাম শিৰক বরখাসত্দর বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্র ভর্তি নিয়ে যেসময় অনিয়মের অভিযোগ ওঠে তখন আমি এই কলেজের দায়িত্বে ছিলাম না।

সর্বশেষ খবর