শিরোনাম
শনিবার, ১৯ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

কুমিল্লার দর্শনীয় স্থানগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

কুমিল্লার দর্শনীয় স্থানগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

ঈদের ছুটিতে পরিবারের সদস্যদের নিয়ে কুমিল্লার বিভিন্ন ঐতিহাসিক স্থান ও বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় করছে কুমিল্লা ও বাইরের জেলার দর্শনার্থীরা।

বৃহস্পতিবার ঈদের দ্বিতীয় দিনে প্রত্যেকটি বিনোদন কেন্দ্রে ছিল ছোট-বড়দের উপচেপড়া ভিড়। ঈদের ছুটির সঙ্গে এবার সাপ্তাহিক ছুটি যোগ হওয়ায় আনন্দ-উপভোগের বাড়তি সুযোগ মিলেছে কর্মব্যস্ত লোকজনের। এ ছাড়া সামনের রাজনৈতিক কর্মসূচিতে সহিংসতার আশঙ্কায় অনেকে ঈদের ছুটিতে দূরের বিনোদন কেন্দ্রগুলোতে যাননি। ঈদের দিন বিকাল থেকে নগরীর পৌরপার্ক, ধর্মসাগরপাড়, চিড়িয়াখানা, বার্ড, ময়নামতি জাদুঘর, শালবন বৌদ্ধ বিহার, ওয়ার সিমেট্রি, সদর দক্ষিণের রাজেশপুর ইকো পার্কে ছিল জনস্রোত। প্রত্নতত্ত্ব সম্পদে সমৃদ্ধ ঐতিহাসিক ময়নামতি জাদুঘর, শালবন বৌদ্ধ বিহার, রূপবান মুড়া, কুটিলা মুড়া হাজারো দর্শনার্থীর উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে। প্রত্নতত্ত্ব অধিদফতর কুমিল্লাস্থ চট্টগ্রাম বিভাগীয় আঞ্চলিক পরিচালক (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমান জানান, উৎসবের সময় ময়নামতি জাদুঘর ও শালবন বৌদ্ধবিহারে উল্লেখযোগ্য দর্শনার্থীর সমাগম হয়।

আরও কয়েকটি বিহারের সৌন্দর্য বৃদ্ধি করার পরিকল্পনা আমাদের রয়েছে। সে কাজ সম্পন্ন হলে দর্শনার্থীদের আরও বেশি বিনোদনের সুযোগ করে দেওয়া যাবে।

 

 

সর্বশেষ খবর