শিরোনাম
শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

এক পলক

আইনজীবীদের অনশন

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফকরুদ্দিনের অপসারণ দাবিতে গতকাল দ্বিতীয় দিনের মতো অনশন করেছেন আইনজীবীরা। বিচারপ্রার্থী ভিকটিম নারী ও বাদীদের বিচারিক সুবিধা প্রদানের নামে অনৈতিক সম্পর্ক স্থাপনসহ নানা অনিয়মের অভিযোগে ফকরুদ্দিনের অপসারণ দাবিতে বুধবার আইনজীবী সমিতির সামনে শহীদ মিনারে আমরণ গণঅনশন শুরু হয়।

- সাতক্ষীরা প্রতিনিধি

যাবজ্জীবন

কুমিল্লায় শিশু পাচারের চেষ্টা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। ট্রাইব্যুনালের বিচারক বেগম জেসমিন আরা গতকাল এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- জাহাঙ্গীর আলম, জাকির হোসেন

ও মামুন।

- কুমিল্লা প্রতিনিধি

বন্ধ আখাউড়া স্থলবন্দর

ভারতীয় ব্যবসায়ীদের সিদ্ধান্তে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল আখাউড়া স্থলবন্দর। গতকাল তারা এ সিদ্ধান্তের কথা বাংলাদেশি ব্যবসায়ীদের জানিয়ে দেন। আজ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

- ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

গার্মেন্ট পণ্য চুরি

নারায়ণগঞ্জ সদর উপজেলা ফতুল্লা বিসিক শিল্পাঞ্চলে দুই মাস ধরে বন্ধ থাকা একটি গার্মেন্টের স্টোর রুম থেকে প্রায় ৮ লাখ টাকার মালামাল চুরি হয়েছে। বিসিকের ১ নম্বর গলির সুলতানিয়া নিট ওয়্যার গার্মেন্টে এ চুরির ঘটনায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মামলা হয়েছে।

- নারায়ণগঞ্জ প্রতিনিধি

ছয়মাসেও উদ্ধার হয়নি

নিখোঁজের ছয়মাস পার হলেও উদ্ধার হয়নি নিখোঁজ মাদ্রাসাছাত্র মো. আশীক এলাহী (১১)। সে গাজীপুরের টঙ্গী বাজার দারুস সুন্নাত কেরামতিয়া মাদ্রাসার নূরানী দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় আশিকের পিতা আবুল কালাম আজাদ গত ১২ জুন বাদী হয়ে টঙ্গী থানায় একটি অপহরণ মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা বলেন, শিক্ষক কাশেমকে একাধিকবার গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অপরজনকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কোনো কিছু পাওয়া যায়নি। ছেলেটি উদ্ধারের চেষ্টায় আছি।

- টঙ্গী প্রতিনিধি

বন্ধ আখাউড়া স্থলবন্দর

ভারতীয় ব্যবসায়ীদের সিদ্ধান্তে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল আখাউড়া স্থলবন্দর। গতকাল তারা এ সিদ্ধান্তের কথা বাংলাদেশি ব্যবসায়ীদের জানিয়ে দেন। আজ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

- ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

চাঁদা না পেয়ে....

নরসিংদীতে চাঁদা না দেওয়ায় একটি পুকুরে বিষ ঢেলে ৫ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। গতকাল ভোরে সদরের ভাটপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তরা প্রায় অর্ধশতাধিক কলাগাছও কেটে ফেলে। এ ঘটনায় সদর মডেল থানায় মামলা হয়েছে।

- নরসিংদী প্রতিনিধি

অগি্নকাণ্ড

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী বাজারে আগুনে পুড়ে গেছে ২৭ টি দোকান। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২ কোটি টাকা। এদিকে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে বুধবার রাত ১টায় গুনারীতলা ইউনিয়ন শ্রমিক লীগের সহ-সভাপতি ছামিউল ইসলামের ঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

- পিরোজপুর ও মাদারগঞ্জ প্রতিনিধি

চাঁদাবাজি মামলায় গ্রেফতার

ঝালকাঠিতে চাঁদাবাজি মামলার আসামি কথিত সাংবাদিক মিজানকে গ্রেফতার করা হয়েছে। শহরের ডাক্তারপট্টি এলাকা থেকে গতকাল সন্ধ্যায় সদর থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন তাকে গ্রেফতার করে। - ঝালকাঠি প্রতিনিধি

সর্বশেষ খবর