শিরোনাম
শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

এক পলক

হাবিপ্রবিতে আগাম ছুটি

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) আগাম ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে কালকের মধ্যে শিক্ষাথীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছুটিকে হাবিপ্রবি কর্তৃপক্ষ শীতকালীন বললেও ছাত্রলীগের দাবি তাদের আন্দোলন বানচালের জন্য বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে।

-দিনাজপুর প্রতিনিধি

যুবলীগের সম্মেলন

নরসিংদীর শিবপুরে জয়নগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল অনুষ্ঠিত হয়েছে। জয়নগর নোয়াব আলী ভঁূইয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও শিবপুর আসনের সংসদ সদস্য আলহাজ সিরাজুল ইসলাম মোল্লা। সভাপতিত্ব করেন দেলোয়ার হোসেন। সম্মেলনে কণ্ঠ ভোটে দেলোয়ার হোসেন সভাপতি ও মুক্তার হোসেন সম্পাদক নির্বাচিত হন।

-নরসিংদী প্রতিনিধি

৭ কোটি টাকার মূর্তি উদ্ধার

নাটোরে সদর থানার সুলতানপুর থেকে বৃহস্পতিবার রাতে সাত কোটি টাকা মূল্যের ১৩৮ কেজি ওজনের কষ্টি পাথরের একটি মূর্তি উদ্ধার করেছে র্যাব। ঘটনায় জড়িত অভিযোগে আটক করা হয়েছে দুজনকে। আটক করা হয় ওই গ্রামের মহসীন আলী ও তার বাবা শাহজাহান মিয়াকে। মূর্তিসহ তাদের সদর থানায় সোপর্দ করা হয়েছে।

-নাটোর প্রতিনিধি

আইনজীবী সমিতির নির্বাচন

ঝিনাইদহ আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট এসএম মশিউর রহমান এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট একরামুল হক আলম পুনঃনির্বাচিত হয়েছেন।

-ঝিনাইদহ প্রতিনিধি

পঞ্চগড় মুক্ত দিবস আজ

আজ ২৯ নভেম্বর। ১৯৭১ সালের এই দিনে পঞ্চগড় পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত হয়। দিবসটি উপলক্ষে আজ জেলা শহরে মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এদিকে মৌলভীবাজার প্রতিনিধি জানান, আজ রাজনগরের মুন্সিবাজার গণহত্যা দিবস। এই দিনে পাকবাহিনী ১৪ জন নিরীহ বাঙালিকে হত্যা করেছিল।

-পঞ্চগড় প্রতিনিধি

ছাদ থেকে পড়ে মৃত্যু
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ছয় তলা ভবনের ছাদ থেকে পড়ে গার্মেন্ট শ্রমিক মনিরুজ্জামান মনির (২৪) মারা গেছেন। বৃহস্পতিবার রাতের কোনো এক সময় ওই ঘটনা ঘটে। গতকাল লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। তবে পুলিশের দাবি ঘটনাটি রহস্যজনক।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
মানববন্ধন
‘ভেজাল ওষুধ দেব না, ভেজাল ওষুধ নেব না’ এ প্রতিপাদ্য নিয়ে গাজীপুরে র‌্যালি, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল চান্দনা চৌরাস্তা এলাকায় ওষুধ ব্যবসায়ী কল্যাণ সমিতি গাজীপুর মহানগর শাখা এ কর্মসূচি পালন করে। সংগঠনের সভাপতি মোবারক হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- এ কে এম কাউসার মাহমুদ, আশরাফুল, মোফাজ্জল হোসেন, নজরুল ইসলাম প্রমুখ।
-গাজীপুর প্রতিনিধি
ডাকাতের হামলায় আহত ৩
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ডাকাতের হামলায় তিনজন আহত হয়েছেন। তারা হলেন কালাম, তার স্ত্রী আসমা ও ছেলে জাহেদ। আশঙ্কাজনক অবস্থায় কালামকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার খাগকান্দা নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
-আড়াইহাজার প্রতিনিধি
আজ বক্তাবলী শহীদ দিবস
আজ বক্তাবলী শহীদ দিবস। ১৯৭১ সালের এই দিনে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার বক্তাবলীতে ১৩৯ জন নিরস্ত্র গ্রামবাসীকে ধরে এনে ব্রাশফায়ারে হত্যা করে পাকবাহিনী। পরে তারা বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীসংলগ্ন বক্তাবলীসহ ২২টি গ্রামের ঘরবাড়ি পুড়িয়ে দেয়। দিবসটি পালন উপলক্ষে নিহতদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা এবং দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর