রবিবার, ১৮ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

বিজিবি-চোরাচালানি সংঘর্ষ এক লাখ ইয়াবা উদ্ধার

বিজিবি-চোরাচালানি সংঘর্ষ এক লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে শনিবার রাতে বিজিবি-চোরাচালানি সংঘর্ষ ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এ সময় চোরাচালানিদের ফেলে যাওয়া একটি প্যাকেট থেকে প্রায় তিন কোটি টাকা মূল্যের এক লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে বিজিবি। তবে সংঘর্ষে কেউ হতাহত বা আটক হননি। ইয়াবা পাচারের খবর পেয়ে ৪২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. আবু জার আল জাহিদের নেতৃত্বে ভোররাতে জওয়ানরা নাফ নদীর শাহপরীর দ্বীপ ঘোলারচরে অভিযানে যান। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাচালানিরা তাদের ওপর হামলা চালায়। আত্দরক্ষার্থে বিজিবি পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে অবস্থা বেগতিক দেখে নদীতে একটি প্যাকেট ফেলে পালিয়ে যায় তারা। প্যাকেটটি উদ্ধার করে এর ভেতর এক লাখ পিস পাওয়া যায়। এদিকে টেকনাফের হ্নীলায় পুলিশ অভিযান চালিয়ে দুই হাজার ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে। আটক শাহজাহান হ্নীলা ইউনিয়নের তাজুর মুলুকের ছেলে।

কেরানীগঞ্জে চার হাজার পিস : কেরানীগঞ্জ প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জের আটিবাজারে একটি বাড়িতে অভিযান চালিয়ে গতকাল চার হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। কেরানীগঞ্জ মডেল থানার ওসি জানান, দীর্ঘদিন ধরে আটিবাজারের ডলার সেলিম মাদক বিক্রিসহ জাল ডলারের ব্যবসা করে আসছেন। মাদকের চালান রয়েছে এমন খবরে সকালে সেলিমের বাড়িতে অভিযান চালায় পুলিশ।

ইয়াবাসহ বাবা-ছেলে আটক : সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, তাড়াশ উপজেলার কাওড়াইল গ্রামে অভিযান চালিয়ে গতকাল ১৫০টি ইয়াবা উদ্ধার ও বাবা-ছেলেসহ তিনজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন, ওই গ্রামের সিরাজুল ইসলাম, তার ছেলে আতিকুল ইসলাম ও আবদুল মজিদ। এ ঘটনায় মামলার পর তাদের আদালতে পাঠানো হয়েছে।

 

 

সর্বশেষ খবর