শুক্রবার, ২৯ মে, ২০১৫ ০০:০০ টা

এক পলক

অর্ধকোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পানবোঝাই ট্রাক থেকে ১৭ হাজার পিস ইয়াবাসহ এক ট্রাক চালককে আটক করেছে পুলিশ। আটক আবদুস শুক্কুর (২৫) সদর ইউনিয়নের পশ্চিম গোদারবিলের মৃত আবু তাহেরের ছেলে। জব্দ ইয়াবার মূল্য প্রায় অর্ধকোটি টাকা বলে জানা গেছে।

-কক্সবাজার প্রতিনিধি

ট্রেনে কাটা পড়ে ও ধাক্কায় নিহত ২

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার বলুহর নামক স্থানে রাজশাহী থেকে ছেড়ে আসা নকশীকাঁথা ট্রেনে কাটা পড়ে অনন্ত ঢালী নামে এক পথচারী নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। অনন্ত কোটচাঁদপুরের বলুহর গ্রামের হারুন ঢালীর ছেলে। এদিকে, গাজীপুরের শ্রীপুর রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেনের ধাক্কায় লিচু বিক্রেতা হুমায়ুন নিহত হয়েছেন। তিনি শ্রীপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের তাউজুদ্দিনের ছেলে। গতকাল সকাল পৌনে ১০টার দিকে দুর্ঘটনা ঘটে।

-ঝিনাইদহ ও শ্রীপুর প্রতিনিধি

ক্লিনিক মালিকদের ধর্মঘট

নওগাঁ শহরের বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনার প্রতিবাদে ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছে ওইসব প্রতিষ্ঠানের মালিকরা। বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার আহবানে গতকাল ভোর ৬টা থেকে এই কর্মসূচি শুরু হয়। চলবে আজ (শুক্রবার) ভোর ৬টা পর্যন্ত। সংগঠনের জেলা সভাপতি ডা. রেজাউল মাহমুদের দাবি, ভ্রাম্যমাণ আদালতের নামে হয়রানি বন্ধ ও দণ্ডপ্রাপ্ত ডা. জাহেদুলের শাস্তি মওকুফ করা না হলে আগামীতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হবে। এ বিষয়ে নওগাঁর সিভিল সার্জন ডা. মোজাহার হোসেন জানান, নওগাঁয় বেশ কিছু অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে ওঠেছে। ওইসব প্রতিষ্ঠানে অভিযান চালানোর কারণেই একশ্রেণির প্রতিষ্ঠান মালিক তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন।

-নওগাঁ প্রতিনিধি

গাছ থেকে পড়ে শিশুর মৃত্যু

টাঙ্গাইলের নাগরপুরে আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে রফিক (১০) নামের এক শিশু মারা গেছে। বুধবার বিকালে উপজেলার ভাতশালা গ্রামে এ ঘটনা ঘটে। রফিক ওই গ্রামের দিনমজুর সমেজ আলীর ছেলে।

-টাঙ্গাইল প্রতিনিধি

রেলের দাবিতে গণমিছিল

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সিরাজগঞ্জ-বগুড়া রেলপথ নির্মাণ, রায়পুরে রেল জংশন স্থাপন ও সিরাজগঞ্জ বাজার স্টেশন থেকে শহীদ এম মনসুর আলী স্টেশন পর্যন্ত বাইপাস রেলপথ নির্মাণের দাবিতে গণমিছিল কর্মসূচি পালন করা হয়েছে। সিরাজগঞ্জ স্বার্থরক্ষা সংগ্রাম কমিটির আয়োজনে গতকাল সকালে এ কর্মসূচি পালিত হয়। এর আগে বাজার স্টেশনের স্বাধীনতা স্কয়ার চত্বরে সমাবেশে বক্তব্য দেন, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. কে এম হোসেন আলী হাসান, প্রমুখ।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

রায়পুরা যুবলীগের কমিটি

দীর্ঘ ১২ বছর পর নরসিংদীর রায়পুরা উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে মিলন মাস্টার সভাপতি ও আলমগীর সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। উপজেলা সদরের রাজিউদ্দিন আহমেদ রাজু মিলনায়তন মাঠে বুধবার এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু।

-নরসিংদী প্রতিনিধি

জিসান হত্যার বিচার দাবি

গোপালগঞ্জ এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র জিসানের হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল জেলা প্রেসক্লাবের সামনে নিহত জিসানের পরিবার ও সহপাঠীর উদ্যোগে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। বক্তব্য রাখেন গোপালগঞ্জ সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মোহসিন উদ্দিন সিকদার, শিক্ষার্থী হাসিবুর রহমান, আবুল খায়ের সিদ্দিক, ইমরান প্রমুখ। এর আগে বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। গত ১৩ মে জিসানকে ঢাকায় ধানমন্ডি লেকের কাছে সন্ত্রাসীরা পিটিয়ে আহত করে। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

-গোপালগঞ্জ প্রতিনিধি

বাউফলে আলোকিত দুই গ্রাম

পটুয়াখালীর বাউফলের নাজিরপুর ইউনিয়নের সুলতানাবাদ ও নাজিরপুর গ্রাম বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বিদ্যুৎ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ জামান, জোবায়দুল হক রাসেল, বাউফল থানার ওসি আ জ ম আসাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, মোতালেব হাওলাদার, ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুক, বাউফল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, ইউপি চেয়ারম্যান ফয়সাল আহমেদ মনির প্রমুখ। -বাউফল প্রতিনিধি

জরিমানা
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় প্রশাসনের উদ্যোগে মালিঝির শাখা নদীর বুকে খননকৃত পুকুর ভেঙে অপসারণ করা  হয়েছে। উপজেলা ভূমি কার্যালয়ের কর্মকর্তাদের  উপস্থিতিতে দুই দিনে এই বাঁধ সরানো হয়। নদীতে বাঁধ দিয়ে পুকুর খননের অভিযোগে মো. ইসমাইল হোসেনকে (৫০) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, গত ১৩ এপ্রিল বাংলাদেশ প্রতিদিনে ‘নদীর বুকে পুকুর খনন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। -নালিতাবাড়ী প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর