শুক্রবার, ২৬ জুন, ২০১৫ ০০:০০ টা

জুড়ীতে মামলার ভয় দেখিয়ে চাঁদা আদায়, অতঃপর ফেরত

জুড়ীতে মামলার ভয় দেখিয়ে চাঁদা আদায়, অতঃপর ফেরত

মৌলভীবাজারের জুড়ীতে নারী অপহরণ মামলার ওয়ারেন্টভুক্ত আসামী বলে ভয় দেখিয়ে চাঁদা আদায় করেছে এক সাংবাদিক ও তার ভাই। পরে বিভিন্নমুখী চাপে তারা চাঁদার টাকা ফেরত দিতে বাধ্য হয়।

চাঁদা নেওয়া ওই দুই ভাই হলেন- জায়ফরনগর ইউপির সাবেক চেয়ারম্যান মুছলেহ উদ্দিনের পুত্র জহির উদ্দিন শামীম ও তার ভাই ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক সাইফুল ইসলাম সুমন।

জানা যায়, উপজেলার বড়ধামাই গ্রামের বাসিন্দা হাজী বদর উদ্দিন বেশ কিছু দিন যাবৎ উপজেলা সদরের জাঙ্গিরাই তার মালিকানাধীন বদর ভবনে বাস করছেন। গত ১৭ জুন উপজেলা চেয়ারম্যান বরাবরে বদর উদ্দিন স্বাক্ষরিত লিখিত অভিযোগে জানা যায়, তিনি দীর্ঘদিন থেকে বিভিন্ন রোগে ভোগছেন। তার মালিকানাধীন ভবনের একাংশে সম্প্রতি ওই দুই ভাই সেন্ট্রাল জেনারেল হাসপাতাল নামে ভাড়ায় একটি ক্লিনিক চালু করেন। গত ১৬ জুন বিকেল ৫টায় সাংবাদিক সুমন ও তার ভাই শামীম বদর উদ্দিনের (৬০) বাসায় গিয়ে তার নামে থানায় নারী অপহরণ মামলা ও সে ওয়ারেন্টভুক্ত আসামির ভয় দেখায় এবং মামলা থেকে বাঁচতে হলে এক লাখ টাকা চাঁদা দাবি করে। পরে ৬০ হাজার টাকা দিলে মামলা থেকে রক্ষা পাবে বলে নগদ বিশ হাজার টাকা নেয়।

অভিযোগের ভিত্তিতে গত ১৭ জুন বিকেলে উপজেলা চেয়ারম্যান গোলশান আরা মিলি সাংবাদিক সুমনকে তলব করলে সে ঘটনার সত্যতা স্বীকার করে বিশ হাজার টাকা জুড়ী থানার এসআই রকিব নিয়েছেন এবং তিনি টাকা ফেরত দিবেন বলে জানায়। তবে এসআই রকিব ওয়ারেন্টের বিষয়টিকে মিথ্যা আখ্যায়িত করে টাকা নেয়ার বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানান। এদিকে মামলার ভয় দেখিয়ে চাঁদা আদায়ের বিষয়টি লোক মুখে ছড়িয়ে পড়লে জুড়ীতে তোলপাড় শুরু হয়। পরে বিভিন্নমুখী চাপে পড়ে রবিবার বিকেলে সুমন ও তার ভাই শামীম বদর উদ্দিনের বাসায় গিয়ে টাকা ফেরত দেয় বলে তিনি জানান।

বিডি-প্রতিদিন/২৬ জুন, ২০১৫/মাহবুব



 

সর্বশেষ খবর