বুধবার, ৮ জুলাই, ২০১৫ ০০:০০ টা

আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, ৪০ বাড়ি ভাঙচুর

মাগুরা সদর উপজেলার ভলুগ্রামে পূর্ববিরোধের জের ধরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ সময় উভয় পক্ষের ৪০টি বাড়িঘর ভাঙচুর হয়েছে। গতকাল সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত চলে সংঘর্ষ ভাঙচুর ও লুটপাট। এলাকাবাসী জানান, ওই গ্রামের বাসিন্দা বিএনপি নেতা বাদশা ও মোহন মোল্যার সমর্থকদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা আশরাফ সমর্থকদের বিরোধ চলছিল। এ নিয়ে তিন মাস আগে উভয় গ্রুপের সংঘর্ষ হয়। এ সময় আশরাফের সমর্থকরা বাদশা ও মোহন মোল্যার নামে মামলা করে। এ মামলার অভিযোগ থেকে রেহাই পেতে ও স্থানীয়ভাবে প্রভাব বিস্তারের জন্য বাদশা ও মোহনসহ তার সমর্থকরা আশরাফ হোসেনের প্রতিপক্ষ কুচিয়ামোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের গ্রুপে যোগ দেন। এই যোগদানের পর থেকে উভয় গ্রুপে উত্তেজনা শুরু হয়। এর জের ধরে মঙ্গলবার সকালে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ৪০টির বেশি বাড়িতে ভাঙচুর ও লুটপাট হয়।

এ ব্যাপারে আশরাফ হোসেন জানান, তিন মাস আগে মামলার পর নতুন করে তাদের মধ্যে কোনো বিবাদ ছিল না। হঠাৎ করে মঙ্গলবার সকালে তারা হামলা ভাঙচুর ও লুটপাট শুরু করে।

বাদশা ও মোহন মোল্যা গ্রুপের মোছলেম মোল্যা জানান, আশরাফের লোকেরা কয়েকদিন আগে প্রথম আমাদের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। পরবর্তীতে এলাকাবাসী একত্রিত হয়ে এ হামলা করি। মাগুরা সহকারী পুলিশ সুপার সুদর্শন রায় জানান, ঘটনার পরপরই পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সর্বশেষ খবর