সোমবার, ২৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা

এক পলক

বৃদ্ধকে বাঁচাতে গিয়ে মৃত্যু

ট্রেনের ধাক্কা থেকে এক বৃদ্ধকে বাঁচাতে গিয়ে দুজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে জয়পুরহাট সদরের পারুলিয়া নামক স্থানে। জানা গেছে, রেল লাইনের উপর বসে ছিল মজিবর রহমান (৭০) নামে এক বৃদ্ধ। পাশেই পুকুরে মাছ ধরছিলেন আমিনুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি। গ্রামবাসী জানান বৃদ্ধ মজিবর রহমান কানে কম শোনায় আমিনুল দৌড়ে বৃদ্ধকে বাঁচাতে এগিয়ে আসলে ট্রেনের ধাক্কায় দুজনের মৃত্যু হয়।

-জয়পুরহাট প্রতিনিধি

মতবিনিময়

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নেত্রকোনার মোহনগঞ্জ পৌর এলাকা, বরান্তর, করাচাপুর, গাগলাজুর, খালিয়াজুরি উপজেলার লেপসিয়া বাজার, বানুয়ারিসহ বিভিন্ন স্থানে নানা শ্রেণীপেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা ও মতবিনিময় করে বঙ্গবন্ধু প্রজন্মলীগ। এ সময় সংগঠনটির কেন্দ্রীয় সহসভাপতি সাংবাদিক আকাশ চৌধুরী বিগত দিনের মতো আগামীতেও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। খালিয়াজুরি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর তোফায়েল আহমদের নেতৃত্বে একটি দল আকাশ চৌধুরীর সঙ্গে দেখা করে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

- নেত্রকোনা প্রতিনিধি

গার্মেন্ট বন্ধে উত্তেজনা
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এতে ওই কারখানায় কর্মরত প্রায় আট হাজার শ্রমিক বেকার হয়ে পড়েছেন। ফতুল্লার কাঠেরপুল এলাকার ক্যাডটেক্স গার্মেন্টে গতকাল সকালে বন্ধের নোটিস দেখে ক্ষুব্ধ হয়ে উঠেন শ্রমিকরা। উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ তাদের সরিয়ে দেয়।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
ওলামা লীগের সম্মেলন
বাংলাদেশ আওয়ামী ওলামালীগ গাজীপুর মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি। সম্মেলনে সভাপতিত্ব করেন গাজীপুর মহানগর ওলামা লীগের আহ্বায়ক  মাওলানা মো. শাহীন।
-গাজীপুর প্রতিনিধি
কৃষিভিত্তিক শিল্প দাবি
কিশোরগঞ্জের করিমগঞ্জে কৃষিভিত্তিক শিল্প স্থাপনের দাবিতে গতকাল মানববন্ধন করেছেন এলাকাবাসী। করিমগঞ্জের আয়লা গ্রামবাসী উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মানববন্ধন করে। মানববন্ধনে কৃষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
-কিশোরগঞ্জ প্রতিনিধি
৭ ঘণ্টা বাস চলাচল বন্ধ
গোপালগঞ্জে থ্রি হুইলার ও বাস শ্রমিকদের মধ্যে বিরোধের জের ধরে মুকসুদপুর-বরইতলা সড়কে সাত ঘণ্টা বাস চলাচল বন্ধ থাকে। এতে যাত্রীদের দুর্ভোগ চরম আকার ধারণ করে। জানা গেছে, থ্রি হুইলার ও বাস শ্রমিকদের দ্বন্দ্বের জেরে মালিক সমিতি ওই সড়কে রবিবার সকাল ৮টা থেকে বাস চলাচল বন্ধ রাখে।
-গোপালগঞ্জ প্রতিনিধি
মতবিনিময়
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নেত্রকোনার মোহনগঞ্জ পৌর এলাকা, বরান্তর, করাচাপুর, গাগলাজুর, খালিয়াজুরি উপজেলার লেপসিয়া বাজার, বানুয়ারিসহ বিভিন্ন স্থানে নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা ও মতবিনিময় করে বঙ্গবন্ধু প্রজন্মলীগ। এ সময় সংগঠনটির কেন্দ্রীয় সহসভাপতি সাংবাদিক আকাশ চৌধুরী বিগত দিনের মতো আগামীতেও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।
- নেত্রকোনা প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর