শনিবার, ২২ আগস্ট, ২০১৫ ০০:০০ টা
ময়মনসিংহে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব

\\\'শিগগিরই ময়মনসিংহ বিভাগ বাস্তবে রূপ পাবে\\\'

\\\'শিগগিরই ময়মনসিংহ বিভাগ বাস্তবে রূপ পাবে\\\'

নানা কারণে বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলা উন্নয়ন কর্মকাণ্ড থেকে অনেক পিছিয়ে রয়েছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ বলেছেন, ময়মনসিংহ বিভাগের জন্য সরকারি সিদ্ধান্ত হয়েছে। বর্তমানে কতগুলো জেলা নিয়ে এ বিভাগ বাস্তবায়িত হবে, কবে নাগাদ হবে এইসব বিষয় নিয়ে এখন কাজ চলছে। আশা করি শিগগিরই ময়মনসিংহ বিভাগ বাস্তবে রূপ পাবে।

শনিবার দুপুরে ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ আয়োজিত বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা এবং মতবিনিময় সভার প্রথম সেশন শেষে স্থানীয় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মুখ্য সচিব বলেন, সারা দেশে সমভাবে উন্নয়ন হোক এটা সরকার চায়। উন্নয়ন থেকে পিছিয়ে পড়া জেলাগুলোতে সমভাবে উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী বিশেষ উদ্যোগ নিয়েছেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ময়মনসিংহ জেলা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় সদর উপজেলার গাড়াতি ডিজিটাল সাব সেন্টারের উদ্বোধন করেন তিনি। এ সময় জেলা প্রশাসক মোস্তাকীম বিল্লাহ ফারুকীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশের অন্যান্য নাগরিকরা যে সুযোগ সুবিধা পায়, এ ডিজিটাল সাব সেন্টারের মাধ্যমে এ বাসিন্দারা সব ধরণের সুযোগ সুবিধা পাবেন। তাদের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী আন্তরিক ও বদ্ধপরিকর।

এর আগে, সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে মাদক বিরোধী এক বর্ণাঢ্য র‌্যালির নেতৃত্ব দেন আবুল কালাম আজাদ। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন হল মোড়ে গিয়ে শেষ হয়। এসময় মোস্তাকীম বিল্লাহ ফারুকী এবং ময়মনসিংহ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পারিতোষ কুমার কুন্ডু প্রমুখ র‌্যালিতে উপস্থিত ছিলেন।

উন্নয়ন পরিকল্পনা: বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার উন্নয়নের জন্য পরিকল্পনা নিয়েছে সরকার। সরকারের এ উন্নয়ন ভাবনা নিয়েই শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ময়মনসিংহ, জামালপুর, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নেত্রকোণা ও শেরপুর জেলার জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়রদের সঙ্গে ৪ সেশনে বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা এবং মতবিনিময় সভা করেন আবুল কালাম আজাদ।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মেছবাহ উল আলমসহ বিভিন্ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিববৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২২ আগস্ট, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর